Shreyas Iyer

আবার ব্যর্থ, ক্রমশ পিছচ্ছেন শ্রেয়স, শূন্য রানে আউট হলেন দলীপে, দলকে বাঁচালেন সঞ্জু

ক্রমশ পিছিয়ে পড়ছেন শ্রেয়স আয়ার। টেস্ট দলে তাঁর জায়গা হয়নি। দলীপ ট্রফিতে রান পাচ্ছেন না। বৃহস্পতিবার শূন্য রানে আউট হয়ে যান ভারতীয় ব্যাটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০
Share:

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

এক দিকে ভারতের টেস্ট চলছে, অন্য দিকে চলছে ঘরোয়া ক্রিকেট। ভারতের সেরা ক্রিকেটারেরা সকলেই মাঠে। চলছে নিজেকে প্রমাণ করার লড়াই। সেই লড়াইয়ে ক্রমশ পিছিয়ে পড়ছেন শ্রেয়স আয়ার। টেস্ট দলে তাঁর জায়গা হয়নি। দলীপ ট্রফিতে রান পাচ্ছেন না। বৃহস্পতিবার শূন্য রানে আউট হয়ে যান ভারতীয় ব্যাটার।

Advertisement

দলীপে ভারত ডি দলের অধিনায়ক শ্রেয়স। এখনও পর্যন্ত পাঁচটি ইনিংস খেলেছেন। তার মধ্যে দু’টি ইনিংসে শূন্য করেছেন। একটি ইনিংসে ১০ রানের গণ্ডি পার করতে পারেননি। অর্ধশতরান রয়েছে একটি। আগামী দিনে রঞ্জিতে রান করতে না পারলে শ্রেয়সের পক্ষে ভারতের টেস্ট দলে ফেরা কঠিন হতে চলেছে।

শ্রেয়স শূন্য করলেও তাঁর দলকে বাঁচালেন সঞ্জু স্যামসন। টেস্ট দলে তাঁর জায়গা পাওয়া কঠিন। ঋষভ পন্থ ফিরে এসেছেন। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে ভারতীয় দলে রয়েছেন ধ্রুব জুরেল। সেখানে সঞ্জুর জায়গা করা বেশ শক্ত। কিন্তু দলীপে ৮৯ রান করে অপরাজিত রইলেন তিনি। সঞ্জু রান না করলে বেশ চাপে পড়তে হত ভারত ডি-কে। দিনের শেষে ৩০৬ রান তুলেছে তারা। হারিয়েছে ৫ উইকেট। দেবদত্ত পাড়িক্কল করেন ৫০ রান। শ্রীকর ভরত করেন ৫২ রান। রিকি ভুঁই করেন ৫৬ রান। ভারত বি-র হয়ে রাহুল চাহার ৩ উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন মুকেশ কুমার এবং নবদীপ সাইনি।

Advertisement

অন্য ম্যাচে ভারত এ খেলছে ভারত সি-র বিরুদ্ধে। সেই ম্যাচে ১২২ রান করে অপরাজিত শাশ্বত রাওয়াত। সামস মুলানি ৪৪ রান করেন। তবে রান পাননি দুই ওপেনার প্রথম সিংহ (৬) এবং মায়াঙ্ক আগরওয়াল (৬)। তিলক বর্মা করেন ৫ রান। ২ রান করে আউট হয়ে যান রিয়ান পরাগ। কোনও রান পাননি কুমার কুশাগ্র। সেই ম্যাচে তিনটি উইকেট নেন অংশুল কাম্বোজ। দু’টি উইকেট নেন বিজয়কুমার বৈশক। একটি উইকেট নেন গৌরব যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement