Kolkata Knight Riders

কেকেআরে গম্ভীরের জায়গা নেবেন কে, আসছেন কি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ক্রিকেটার?

গৌতম গম্ভীর এখন ভারতীয় দলের কোচ। সেই সঙ্গে কেকেআরের প্রাক্তন সহকারী এবং ফিল্ডিং কোচ যথাক্রমে অভিষেক নায়ার এবং রায়ান টেন দুশখতেও ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছেন গম্ভীরের সহকারী হিসাবে। ফলে কেকেআরে এখন সাপোর্ট স্টাফের প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০৫
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

কলকাতা নাইট রাইডার্সে নতুন মেন্টর কে হবেন? গৌতম গম্ভীর এখন ভারতীয় দলের কোচ। সেই সঙ্গে কেকেআরের প্রাক্তন সহকারী এবং ফিল্ডিং কোচ যথাক্রমে অভিষেক নায়ার এবং রায়ান টেন দুশখতেও ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছেন গম্ভীরের সহকারী হিসাবে। ফলে কেকেআরে এখন সাপোর্ট স্টাফের প্রয়োজন। এমন অবস্থায় মেন্টর হিসাবে শোনা যাচ্ছে কুমার সঙ্গকারার নাম।

Advertisement

সঙ্গকারা এখন রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট। কিন্তু রাজস্থানের কোচ হিসাবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। শোনা যাচ্ছে সঙ্গকারা আর রাজস্থানে থাকতে রাজি নন। সেই কারণে শ্রীলঙ্কার হয়ে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা সঙ্গকারাকে নিতে চাইছে কেকেআর। গম্ভীরের বদলে মেন্টর হিসাবে তাঁকে নেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

২০২১ সালে রাজস্থানের ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে যোগ দিয়েছিলেন সঙ্গকারা। ২০২২ সালে রাজস্থান আইপিএলের ফাইনালে উঠেছিল। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরে যায় তারা। পরের দু’বছরেও রাজস্থান আইপিএল জিততে পারেনি। এমন অবস্থায় সঙ্গকারা আর দলে থাকতে রাজি নন। যদিও প্রথমে শোনা গিয়েছিল দ্রাবিড়কে কোচ করলেও সঙ্গকারাকে রেখে দেওয়া হবে।

Advertisement

কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তাঁর সঙ্গে কাজ করতে হবে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ককে। কলকাতার সহকারী কোচ এবং ফিল্ডিং কোচও প্রয়োজন। আইপিএলের নিলামের আগে সাপোর্ট স্টাফ ঠিক করে ফেলতে চাইবে শাহরুখ খানের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement