Sanjiv Goenka and KL Rahul

কলকাতায় এসে গোয়েন্‌কার সঙ্গে বৈঠক করলেন রাহুল, আইপিএল নিলামের আগে বরফ গলার জল্পনা

এ বছরের শেষেই হতে চলেছে আইপিএলের মহা নিলাম। তার আগে সোমবার কলকাতায় এসে লখনউ সুপার জায়ান্টস দলের মালিক সঞ্জীব গোয়েন্‌কার সঙ্গে দেখা করলেন অধিনায়ক কেএল রাহুল। শুরু হয়েছে জল্পনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ২৩:০২
Share:

সঞ্জীব গোয়েন্‌কার (বাঁ দিকে) সঙ্গে কেএল রাহুল। ছবি: ফেসবুক।

এ বছরের শেষেই হতে চলেছে আইপিএলের মহা নিলাম। অনেক বড় ক্রিকেটারই দল বদলাতে পারেন। এই আবহে সোমবার লখনউ সুপার জায়ান্টস দলের মালিক সঞ্জীব গোয়েন্‌কার সঙ্গে দেখা করলেন অধিনায়ক কেএল রাহুল। কলকাতায় গোয়েন্‌কার অফিস আরপিএসজি হাউসে দু’জনের দেখা হয়েছে বলে জানা গিয়েছে। সেই ছবিও সমাজমাধ্যমে ঘুরছে।

Advertisement

গত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১০ উইকেটে হারের পর প্রকাশ্যে রাহুলের উপর চোটপাট করতে দেখা গিয়েছিল গোয়েন্‌কাকে। সেই ঘটনা ভাল ভাবে নেননি ক্রীড়াপ্রেমীরা। গোয়েন্‌কাকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। পরে দু’-একটি ম্যাচে রাহুল না খেলায় তাঁকে অধিনায়কত্ব থেকে ছেঁটে ফেলা এবং দল ছাড়ার সম্ভাবনা জোরদার হয়েছিল। তার পরে এই প্রথম আনুষ্ঠানিক ভাবে দু’জনের মুখোমুখি কথাবার্তা হল।

এক ওয়েবসাইটের খবর, এক ঘণ্টার উপর দু’জনের কথাবার্তা হয়েছে। আলোচনার বিষয়বস্তু প্রকাশ্যে না এলেও সূত্রের খবর, দলের গঠন এবং রাহুলকে লখনউ ধরে রাখবে কি না, তা নিয়ে আলোচনা হয়েছে। লখনউকে দ্রুতই নিজেদের সিদ্ধান্ত নিতে হবে এ ব্যাপারে। তবে গোয়েন্‌কার ডাকে সাড়া দিয়ে রাহুল কলকাতা আসায় অনেকের ধারণা, বরফ একটু হলেও গলেছে। মাস কয়েক আগে গোয়েন্‌কার আমন্ত্রণে সাড়া দিয়ে নৈশভোজেও হাজির হয়েছিলেন তিনি।

Advertisement

শোনা যাচ্ছে, রাহুল ফিরতে পারেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি)। তবে কেউই সে খবর স্বীকার করছেন না। নিলামের ধরনটাই এমন যে, কোনও দল নির্দিষ্ট কোনও ক্রিকেটারকে পাবেই এমন নিশ্চয়তা নেই।

বিসিসিআই এখনও ক্রিকেটার ধরে রাখার নতুন নীতি ঘোষণা করেনি। ফলে ক’জন ক্রিকেটারকে ধরে রাখা যাবে তা-ও অজানা। রাইট-টু-ম্যাচ বিকল্প কাজে লাগিয়েও ক্রিকেটার ধরে রাখা যেতে পারে।

গত তিন বছর ধরে লখনউয়ের হয়ে খেলছেন রাহুল। প্রতি বারই নেতৃত্ব দিয়েছেন। সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে ভারতীয় দলে ছিলেন। খুব তাড়াতাড়ি তাঁকে দলীপ ট্রফিতে খেলতে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement