Josh Inglis

ইংলিসের রেকর্ড শতরান, এক ম্যাচ বাকি থাকতেই স্কটল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ অস্ট্রেলিয়ার

এডিনবরার মাঠে দেখা গেল জস ইংলিসের ঝড়। ৭০ রানে হারল স্কটল্যান্ড। এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ়‌ জিতে নিল অস্ট্রেলিয়া। দেশের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে দ্রুততম শতরান করলেন ইংলিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০
Share:

জস ইংলিস। — ফাইল চিত্র।

ঘন কুয়াশার কারণে খেলা শুরু হতে দেরি হয়েছিল। তার পরে এডিনবরার মাঠে দেখা গেল জস ইংলিসের ঝড়। সেই ঝড়ে ৭০ রানে হারল স্কটল্যান্ড। এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ়‌ জিতে নিল অস্ট্রেলিয়া। দেশের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে দ্রুততম শতরান করলেন ইংলিস।

Advertisement

শুরুতে বিপদে পড়েছিল অস্ট্রেলিয়া। আগের ম্যাচে আগ্রাসী ব্যাট করা ট্রেভিস হেড প্রথম বলেই আউট হয়ে যান। ব্র্যাডলে কারি আউট করেন। তিনি ফিরিয়ে দেন জেক ফ্রেজ়ার-ম্যাকগার্ককেও (১৬)। সেখান থেকে ক্যামেরন গ্রিনের সঙ্গে হাল ধরেন ইংলিস।

ইংলিস বেশি আগ্রাসী ছিলেন। ব্র্যাড হুইলের একটি ওভারে ১৯ রান নেন। দু’জনে মিলে তৃতীয় উইকেটে ৯২ রান যোগ করার পর কারির বলে গ্রিন ফেরেন ৩৬ রানে। এ দিকে, ৪৩ বলে শতরান করেন ইংলিস। কারিকে পর পর দু’টি ছয় মারেন তিনি। ১৯তম ওভারে ১০৩ রান করে ফিরে যান। শেষ ওভারে টিম ডেভিড ১৬ রান করেন। অস্ট্রেলিয়া শেষ করে ১৯৬/৪-এ।

Advertisement

স্কটল্যান্ড শুরুটা ভালই করেছিল। জেভিয়ার বার্টলেটের প্রথম ওভারে ১৭ রান নেন। তবে পর পর মাইকেল জোন্স এবং জর্জ মুনসে ফেরায় চাপে পড়ে স্কটল্যান্ড। শেষ ভরসা ছিলেন ব্রেন্ডন ম্যাকমুলেন। তিনি অর্ধশতরানও করেন। তবে উল্টো দিকে তাঁকে কেউ সঙ্গ দিতে পারেননি। স্কটল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ১২৬ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement