India vs Australia

ট্রফি ফেরাতে মরিয়া অস্ট্রেলিয়া, ভারতকে সমীহ করেও রোহিতদের উদ্দেশে হুঙ্কার হেজলউডদের

বছরের শেষ দিকে শুরু ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়। আগের দু’বার হারলেও দেশের মাটিতে একই ফলাফলের পুনরাবৃত্তি চাইছে না অস্ট্রেলিয়া। এ বার যশ হেজলউড এবং উসমান খোয়াজা হুঙ্কার দিলেন ভারতের উদ্দেশে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯
Share:

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

বছরের শেষ দিকে রয়েছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়। আগের দু’বার হারলেও দেশের মাটিতে আর একই ফলাফলের পুনরাবৃত্তি চাইছে না অস্ট্রেলিয়া। যত দিন যাচ্ছে একের পর ক্রিকেটার হুঙ্কার দিচ্ছেন রোহিত শর্মাদের উদ্দেশে। এ বার যশ হেজলউড এবং উসমান খোয়াজা জানালেন, ভারতকে হারিয়ে বর্ডার-গাওস্কর ট্রফি ফিরিয়ে আনতে ক্ষুধার্ত তাঁরা।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে হেজলউড বলেছেন, “কঠিনতম সিরিজ়‌। ভারতের বিরুদ্ধে খেলতে সব সময়েই ভাল লাগে। ওরা আমাদের পরিবেশ ভাল ভাবেই চেনে। অস্ট্রেলিয়ায় বার বার এসে জেতা সহজ নয়। তবে ভারতের টপ অর্ডার, বিশেষ করে প্রথম ছ’-সাত জন দারুণ খেলে।”

হেজলউডের সংযোজন, “অভিষেক সিরিজ়‌ে ওদের বিরুদ্ধে খেলে জিতেছিলাম। সেটাই মনে হয় শেষ সিরি‌জ়‌ জয়। সেই দলের অনেকে এখনও খেলছে। বিরাট কোহলি কত ভাল খেলে আমরা সবাই জানি। আমাদের দলের অনেকেই এখনও ভারতকে টেস্ট সিরিজ়ে হারানোর স্বাদ পায়নি। ট্রেভিস হেড, ক্যামেরন গ্রিনের মতো ক্রিকেটার তৈরি। দারুণ একটা সিরিজ় হতে চলেছে।”

Advertisement

খোয়াজা বলেছেন, “বিশ্বের এক এবং দুই নম্বর দলের লড়াই। বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালেও খেলেছি। এই শত্রুতা অনেক বড় মাপের। আমি ওদের সমীহ করি। ভারত অস্ট্রেলিয়াকে হারাতে যেমন ভালবাসে, অস্ট্রেলিয়াও তাই। শেষ দু’বার ওরা আমাদের দেশে এসে ট্রফি নিয়ে ফিরেছে। তাই এ বারের লড়াইটা আরও বড় হতে চলেছে। আমরা তৈরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement