Jake Fraser-McGurk

সিরিজ়ে সমতা ফেরাল ইংল্যান্ড, শেষ ম্যাচই ঠিক করে দেবে ট্রফি পাবে কারা, নজির গড়লেন ম্যাকগার্ক

সবচেয়ে কম বয়সে অস্ট্রেলিয়ার হয়ে অর্ধশতরান করার রেকর্ড ডেভিড ওয়ার্নারের। দ্বিতীয় স্থানে ম্যাকগার্ক। ২২ বছর ১৫৫ দিন বয়সে তিনি অর্ধশতরান করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:০৯
Share:

অর্ধশতরানের পর লিয়াম লিভিংস্টোন। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ়ে সমতা ফেরাল ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক নজির গড়লেন। সবচেয়ে কম বয়সে অস্ট্রেলিয়ার হয়ে অর্ধশতরান করার রেকর্ড ডেভিড ওয়ার্নারের। দ্বিতীয় স্থানে ম্যাকগার্ক। ২২ বছর ১৫৫ দিন বয়সে তিনি অর্ধশতরান করলেন।

Advertisement

২০০৯ সালে ওয়ার্নার অর্ধশতরান করেছিলেন। সেটাই অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে কম বয়সে টি-টোয়েন্টিতে করা অর্ধশতরান। সেই সময় ওয়ার্নারের বয়স ছিল ২২ বছর ৭৬ দিন। ম্যাকগার্ক দ্বিতীয় স্থানে থাকলেন।

তবে সেই অর্ধশতরান ম্যাচ জেতাতে পারেনি। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ১৯৩ রান করে। ওপেনার ম্যাথু শর্ট ২৮ রান করেন। এই ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন ট্রেভিস হেড। তিনি জানিয়েছেন মিচেল মার্শ অসুস্থ। সেই কারণে খেলতে পারলেন না তিনি। হেড ৩১ রান করেন। জস ইংলিস করেন ৪২ রান।

Advertisement

ইংল্যান্ডকে জেতান লিয়াম লিভিংস্টোন। ৪৭ বলে ৮৭ রান করেন তিনি। ২৪ বলে ৪৪ রান করেন জেকব বেথেল। ফিল সল্ট করেন ৩৯ রান। তাঁদের দাপটে এক ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ রবিবার। ম্যাঞ্চেস্টারে হবে সেই ম্যাচ। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে সেই ম্যাচ যে জিতবে, সে-ই সিরিজ় জিতে নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement