Mohammed Shami

‘মেয়ের পাসপোর্ট চাই, সই করছে না শামি’, অভিযোগ বিচ্ছিন্না স্ত্রী হাসিনের

শামি একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে মেয়েকে নিয়ে শপিং মলে ঘুরছেন ভারতীয় ক্রিকেটার। কিন্তু সেটা নাকি লোক দেখানো। এমনটাই অভিযোগ করলেন শামির বিচ্ছিন্না স্ত্রী হাসিন জাহান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৯:৪৫
Share:

মেয়ে আইরার সঙ্গে মহম্মদ শামি। (ডানদিকে) হাসিন জাহান। —ফাইল চিত্র।

মেয়ে আইরার সঙ্গে মহম্মদ শামির দেখা হল বেশ কয়েক বছর পর। কিন্তু সেটা নাকি লোক দেখানো। এমনটাই অভিযোগ করলেন শামির বিচ্ছিন্না স্ত্রী হাসিন জাহান। তাঁর বক্তব্য, গিয়েছিল ছবি তুলে সমাজমাধ্যমে দেবে বলে মেয়ের সঙ্গে দেখা করার সময় ভিডিয়োগ্রাফার নিয়ে।

Advertisement

শামি একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে মেয়েকে নিয়ে শপিং মলে ঘুরছেন ভারতীয় ক্রিকেটার। এই নিয়ে আনন্দবাজার অনলাইনকে হাসিন বললেন, “সব লোক দেখানো। মেয়ের পাসপোর্টের মেয়াদ ফুরিয়ে গিয়েছে। নতুন পাসপোর্টের জন্য শামির সই প্রয়োজন। সেই কারণেই মেয়ে গিয়েছিল বাবার কাছে। কিন্তু শামি সই করেনি। মেয়েকে নিয়ে শপিং মলে ঘুরেছে। যে সংস্থার হয়ে শামি বিজ্ঞাপন করে, সেখানে নিয়ে গিয়েছিল। মেয়েকে সেই দোকান থেকে জুতো, জামা কিনে দিয়েছে। ওখান থেকে কিছু নিলে শামির টাকা লাগে না। সেই কারণেই ওখানে নিয়ে গিয়েছিল। মেয়ে একটা গিটার আর খেলনা ক্যামেরা চেয়েছিল, সেটা কিনে দেয়নি।”

শামির পোস্ট করা ভিডিয়োয় দেখা যায়, বাবার হাত ধরে ঘুরছে আইরা। প্রথমে পোশাকের দোকানে দেখা যায় দু’জনকে। তার পরে জুতো, প্রসাধনী সামগ্রীর দোকানেও কন্যাকে নিয়ে যান শামি। একটি দোকানে কন্যাকে জড়িয়ে ধরতে দেখা যায় ভারতীয় ক্রিকেটারকে। পুরো সময়ে তাঁদের ঘিরে রেখেছিলেন দেহরক্ষীরা।

Advertisement

কন্যাকে দেখে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি শামি। সমাজমাধ্যমে তিনি লেখেন, “এত দিন পরে ওকে আবার দেখে সময় থমকে গিয়েছিল। তোকে কতটা ভালবাসি তা ভাষায় প্রকাশ করতে পারব না।” বাবার সঙ্গে সময় কাটাতে পেরে খুশি দেখায় আইরাকেও। তাকে হাসি মুখে ঘুরে বেড়াতে দেখা যায়। হাসিন যদিও বললেন, “মেয়ের কোনও খোঁজ নেয় না শামি। কোন স্কুলে পড়ছে, সেই স্কুল কেমন তা জানে না। শামি শুধু নিজেকে নিয়ে ব্যস্ত। এক মাস আগে মেয়ের সঙ্গে দেখা হয়েছে। তখন ভিডিয়ো পোস্ট করার কথা মনে হয়নি। এখন বোধ হয় পোস্ট করার মতো কিছু ছিল না, তাই মেয়ের ভিডিয়ো দিল।”

২০১৪ সালে বিয়ে হয়েছিল শামি এবং হাসিনের। ২০১২ সালের আইপিএলে তাঁদের দু’জনের আলাপ হয়েছিল। সেখান থেকে প্রেম এবং বিয়ে। ২০১৫ সালে জন্ম আইরার। কিন্তু ২০১৮ সাল থেকে শামি আর হাসিন একসঙ্গে থাকেন না। শামির অন্য মহিলাদের সঙ্গে সম্পর্ক রয়েছে বলে অভিযোগ করেন হাসিন। সেই সঙ্গে শামি এবং তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতনের মামলা করেন তিনি। তার পর থেকেই মেয়ে হাসিনের সঙ্গে থাকে। শামির সঙ্গে দেখা প্রায় হয় না। দীর্ঘ দিন পর মেয়ের সঙ্গে দেখা হওয়ার সেই মুহূর্তের ভিডিয়ো পোস্ট করেছিলেন শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement