Shikhar Dhawan Retirement

অবসরের পর ছেলেকে আবেগপূর্ণ বার্তা ধাওয়ানের, কী বললেন প্রাক্তন ওপেনার

শনিবার সমাজমাধ্যমে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন ধাওয়ান। তার পর এক সাক্ষাৎকারে ছেলে জ়োরাভারকে বিশেষ বার্তা দিয়েছেন সদ্য প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৯:২৬
Share:

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র।

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানানোর পর ছেলেকে আবেগপূর্ণ বার্তা দিলেন শিখর ধাওয়ান। শনিবার সমাজমাধ্যমে নিজের অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন সদ্য প্রাক্তন বাঁহাতি ওপেনার। তার পর এক সাক্ষাৎকারে ছেলে জ়োরাভারকে দিয়েছেন বিশেষ বার্তা।

Advertisement

আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে গত বছর বিবাহ বিচ্ছেদের পর থেকে ছেলের সঙ্গে তেমন যোগাযোগ নেই ধাওয়ানের। সন্তানকে নিয়ে অস্ট্রেলিয়া ফিরে গিয়েছেন আয়েশা। প্রথম দিকে ফোনে ছেলের সঙ্গে কথা বলতেন ধাওয়ান। পরে সেই সুযোগও প্রাক্তন স্ত্রী বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ তাঁর। ধাওয়ান চান, ছেলে তাঁকে ভাল মানুষ হিসাবে চিনুক। জানুক তাঁর ক্রিকেটজীবনের কথা।

একটি ইংরেজি সংবাদমাধ্যমে ধাওয়ান বলেছেন, ‘‘জ়োরাভারের এখন ১১ বছর বয়স। আশা করব ও আমার অবসরের বিষয়টা জানতে পারবে। আমার ক্রিকেটজীবন সম্পর্কেও জানবে। তবে আমি চাই ক্রিকেটারের থেকেও এক জন ভাল মানুষ হিসাবে আমাকে জানুক ছেলে।’’

Advertisement

অবসর প্রসঙ্গে ধাওয়ান আরও বলেছেন, ‘‘জীবনে এগিয়ে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে জন্যই আমি আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছি। ভারতের হয়ে দীর্ঘ দিন খেলেছি। তাই মনের শান্তিতে অবসরজীবনে পা রাখছি। দেশের হয়ে আর খেলব না বলে আমার দুঃখ নেই। ভারতের হয়ে খেলার সুযোগ পেয়েছি, তাতেই আমার আনন্দ।’’

বাঁহাতি ওপেনার দেশের হয়ে ৩৪টি টেস্ট, ১৬৭টি এক দিনের ম্যাচ এবং ৬৮টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে সাতটি শতরান আছে তাঁর। করেছেন ২৩১৫ রান। এক দিনের ক্রিকেটে ৬৭৯৩ রান করা ধাওয়ান করেছেন ১৭টি শতরান। দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে ১৭৫৯ রান করেছেন ধাওয়ান। বেশ কিছু এক দিনের ম্যাচে ভারতকে নেতৃত্বও দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement