ICC ODI World Cup 2023

ইডেনে ম্যাচ জিতে মাঝরাতে কোহলিকে ‘আক্রমণ’ জাডেজার! তার পর...

ইডেনে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। ম্যাচ জেতার পরে হোটেলে ফিরে মাঝরাতে বিরাট কোহলিকে ‘আক্রমণ’ করলেন রবীন্দ্র জাডেজা। তার পর কী হল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৫:১৬
Share:

দক্ষিণ আফ্রিকার উইকেট পড়ার পরে উল্লাস বিরাট কোহলি (বাঁ দিকে) ও রবীন্দ্র জাডেজা। ছবি: পিটিআই

ইডেনে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরে হোটেলে ফিরে মাঝরাতে বিরাট কোহলিকে ‘আক্রমণ’ করলেন রবীন্দ্র জাডেজা। তবে কেক হাতে। তার পরেও অবশ্য কোহলির মুখে কেক মাখাতে পারেননি জাডেজা। পালিয়ে যান কোহলি।

Advertisement

ইডেনে ম্যাচের দিন ছিল বিরাটের ৩৫তম জন্মদিন। সে দিনই আবার এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরান হয়ে সচিন তেন্ডুলকরের রেকর্ড ছুঁয়েছেন বিরাট। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। তবে শুধু বিরাট নন, ভারতকে জেতানোর নেপথ্যে ছিলেন আরও এক জন। ৫ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং শেষ করে দেন জাডেজা। সেই কারণে হোটেলে ফেরার পরে উল্লাসের বিশেষ বন্দোবস্ত করা হয়েছিল।

হোটেলে আলাদা দু’টি কেক ছিল। একটি বিরাটের জন্য। অন্যটি জাডেজার। উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহও। সেখানে দল ও সাপোর্ট স্টাফদের সামনে কেক কাটেন বিরাট ও জাডেজা। কেক কাটার পরে বিরাটকে তা খাওয়ান জাডেজা। তার পরেই তাঁর মুখে মাখানোর চেষ্টা করেন তিনি। কিন্তু বিরাট সেখান থেকে পালিয়ে যান। অনেক চেষ্টা করেও কেক মাখাতে পারেননি জাডেজা।

Advertisement

সোমবার দুপুরেই কলকাতা ছাড়ছে ভারতীয় দল। আট ম্যাচে আট জয়ের ফলে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকেই সেমিফাইনালে যাচ্ছেন রোহিত শর্মারা। তাঁদের শেষ ম্যাচে ২ নভেম্বর বেঙ্গালুরুতে। প্রতিপক্ষ নেদারল্যান্ডস। নিয়মরক্ষার ম্যাচ হলেও জয়ের ধারা বজায় রাখতে চাইছে ভারত।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement