Devdutt Padikkal

জাতীয় দলে ফিরতে মরিয়া, দলীপ ট্রফিকে পাখির চোখ করে বড় রান করতে চান ভারতের ওপেনার পাড়িক্কল

এ বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম বার টেস্ট খেলেছিলেন। আগামী দিনে বেশ কয়েকটি টেস্ট খেলবে ভারত। জাতীয় দলে জায়গা ধরে রাখতে দলীপ ট্রফিকে পাখির চোখ করেছেন দেবদত্ত পাড়িক্কল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৬:০৯
Share:

দেবদত্ত পাড়িক্কল। — ফাইল চিত্র।

এ বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। আগামী দিনে বেশ কয়েকটি টেস্ট খেলবে ভারত। জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে তাই দলীপ ট্রফিকেই পাখির চোখ করেছেন দেবদত্ত পাড়িক্কল। তিনি চাইছেন, বড় রান করে নির্বাচকদের নজর কাড়তে।

Advertisement

৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দলীপ ট্রফি। পাড়িক্কল রয়েছেন ‘ডি’ দলে। তার আগে সংবাদ সংস্থাকে বলেছেন, “আমার কাছে দলীপ ট্রফি খুবই গুরুত্বপূর্ণ। সর্বোচ্চ পর্যায়ে খুব বেশি সুযোগ পাওয়া যায় না। আমি ধারাবাহিক ভাবে বড় রান করে যেতে চাই। দলীপ ট্রফি আমার কাছে সেই সুযোগ এনে দিয়েছে।”

লাল বলে একটা ভাল মরসুম কাটানো তাঁকে সাহায্য করবে বলে জানিয়েছেন পাড়িক্কল। বলেছেন, “গত বছর লাল বলের মরসুমটা দারুণ কেটেছে। টেস্টে অভিষেক হওয়ার অনুভূতি ভোলার নয়। সামনে অনেক ম্যাচ। তাই আমাকে একই ছন্দ ঘরে রাখতে হবে।”

Advertisement

গত মরসুমে রঞ্জিতে ৫৫৬ রান করেছিলেন পাড়িক্কল। সে কারণে জাতীয় দলে সুযোগ পাওয়ার পর ঘাবড়ে যাননি বলে জানিয়েছেন তিনি। পাড়িক্কলের কথায়, “ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটার আগে তৈরি ছিলাম। ভেবেছিলাম, এই সুযোগ নিজেই আদায় করে নিয়েছি। গত বছর ঘরোয়া ক্রিকেটে প্রচুর ম্যাচ খেলেছিলাম। রঞ্জি ট্রফিতেও প্রচুর রান করেছিলাম। রান পেলে আত্মবিশ্বাসও বাড়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement