India Vs Bangladesh

বাংলাদেশের বিরুদ্ধে তিনটি টি২০ ম্যাচেই অন্য দায়িত্বে সঞ্জু, জানিয়ে দিলেন অধিনায়ক সূর্য

রবিবার থেকে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ভারতের। তিনটি ম্যাচেই সঞ্জু স্যামসনকে অন্য দায়িত্ব দেওয়া হয়েছে। জানিয়ে দিলেন অধিনায়ক সূর্যকুমার যাদব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২১:৪৭
Share:

সঞ্জু স্যামসন। —ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দলে মাত্র এক ওপেনার নিয়েছে ভারত। অভিষেক শর্মার সঙ্গে কাকে দেখা যাবে ওপেন করতে, সেই বিষয়ে তাঁদের পরিকল্পনা স্পষ্ট করে দিলেন সূর্যকুমার যাদব। তিনি জানালেন, বাড়তি দায়িত্ব নিতে হবে সঞ্জু স্যামসনকে।

Advertisement

২০১৫ সালে ভারতের টি-টোয়েন্টি দলে অভিষেকের পর থেকে সঞ্জু ধারাবাহিক ভাবে খেলতে পারেননি। সুযোগ পেয়েছেন। কিন্তু নজর কাড়তে পারেননি। সেই সঞ্জুর কাঁধেই এ বার বাড়তি দায়িত্ব দিয়েছেন গৌতম গম্ভীরেরা। দলের পরিকল্পনা স্পষ্ট করে দিয়েছেন সূর্য।

গোয়ালিয়রে রবিবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে সূর্য বলেন, “এই সিরিজ়ে সঞ্জু খেলবে। ও পুরো সিরিজ়ে অভিষেকের সঙ্গে ওপেন করবে।” রোহিত শর্মা আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিলের মতো ওপেনার ভারতের রয়েছে। তার পরেও অভিষেক বা সঞ্জুকে খেলিয়ে দেখে নিতে চাইছে তারা। ভবিষ্যতের কথা ভেবেই এই পরিকল্পনা করছেন গম্ভীরেরা।

Advertisement

এই সিরিজ়ে অভিষেক হতে পারে পেসার মায়াঙ্ক যাদবের। তাঁকে নিয়েও উচ্ছ্বসিত সূর্য। তিনি বলেন, “এই সিরিজ় তরুণদের প্রমাণের মঞ্চ। মায়াঙ্কের প্রতিভা রয়েছে। আমি এখনও নেটে ওর বিরুদ্ধে খেলিনি। কিন্তু ওর বাড়তি গতি আছে। রবিবার ওর অভিষেক হবে কি না এখনও জানি না। প্রথম একাদশ নিয়ে আলোচনা চলছে। বাড়তি গতি মায়াঙ্কের শক্তি। ওর শক্তি আমাদের ভাল ভাবে কাজে লাগাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement