Rohit Sharma

টি২০-র পরে কি এ বার বাকি দুই ফরম্যাট থেকেও অবসরের ভাবনা? মুখ খুললেন রোহিত শর্মা

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে ছোট ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। এ বার কি ক্রিকেটের বাকি দুই ফরম্যাট থেকেও অবসর নেবেন রোহিত শর্মা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০২
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ক্রিকেটের এক ফরম্যাটকে বিদায় জানিয়েছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে ছোট ফরম্যাট থেকে অবসর নিয়েছেন তিনি। এ বার কি ক্রিকেটের বাকি দুই ফরম্যাট থেকেও অবসর নেবেন রোহিত? নিজেই এই বিষয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে রোহিত জানিয়েছেন, এখনই অবসরের কথা ভাবছেন না তিনি। রোহিত বলেন, “আমার পাঁচটা আইপিএল ট্রফি জেতার নেপথ্যে একটা কারণ আছে। এক বার ট্রফি জিতলে আমি থামতে চাই না। আরও ট্রফি জিততে চাই। দল হিসাবে আরও সাফল্য পেতে চাই। আমরা সেটাই করব। সামনে বেশ কয়েকটা কঠিন সিরিজ় আছে। সেগুলোর কথা ভাবছি। এখনই থামার কথা ভাবছি না।”

এক বার বিশ্বকাপের স্বাদ পেয়েছেন তিনি। তাই সহজে থামবেন না বলে জানিয়েছেন রোহিত। তাঁর কথায়, “এক বার যখন একটা ট্রফি জিতেছি, তখন আগামী দিনে আরও ট্রফি জিততে চাই। সেই লক্ষ্যেই এগোব। আমি জানি, দলের বাকিরাও সেই কথাই ভাবছে।”

Advertisement

২০২৫ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। টানা তৃতীয় বার ফাইনালে ওঠার সুযোগ রয়েছে ভারতের। তবে তার জন্য সামনের কয়েক মাসে যে ১০টি টেস্ট ভারত খেলবে তার উপর অনেক কিছু নির্ভর করছে। রোহিত তা জানেন। তিনি বলেন, “ভারতীয় ক্রিকেট ঠিক দিকে এগোচ্ছে। গত দু’বছরে আমরা যে ভাবে খেলেছি তা মনে রাখার মতো। আশা করছি ভবিষ্যতেও সেটা করতে পারব। সামনে কঠিন সিরিজ় রয়েছে। তারই প্রস্তুতি শুরু করেছি।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের পরে বেশ কিছু দিন বিশ্রাম পেয়েছিল ভারতীয় দল। এ বার সামনে টানা টেস্ট সিরিজ়। তার শুরুটা হবে বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ় দিয়ে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু সিরিজ়। তার পরে দেশের মাটিতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্ট ও অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় খেলবেন রোহিতেরা। আপাতত তারই পরিকল্পনা করছেন তিনি। অবসরের কথা ভাবছেন না ভারত অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement