Asia Cup 2023

পাকিস্তান ম্যাচেও বিশ্বকাপের প্রস্তুতি রোহিতদের, আবার নিজেদেরই চ্যালেঞ্জ জানাল ভারত

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির আশঙ্কা থাকলেও টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে দলের ক্রিকেটারদের কঠিন পরিস্থিতিতে ফেলতে চান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির আশঙ্কা রয়েছে। সকাল থেকেই আকাশ মেঘলা। এই পরিস্থিতিতে টসে জিতলে যে কোনও অধিনায়ক আগে বল করার কথা ভাবেন। রান তাড়া করার ক্ষেত্রে ডাকওয়ার্থ লুইস নিয়মে সুবিধা হয়। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক জানিয়েছেন, নিজেদের চ্যালেঞ্জ করতে চান তাঁরা।

Advertisement

টসে জিতে রোহিত বলেন, ‘‘বৃষ্টির আশঙ্কা রয়েছে। কিন্তু সেটা নিয়ে বেশি ভাবতে চাই না। ভাল ক্রিকেট খেলতে চাই। নিজেদের চ্যালেঞ্জ জানাতে চাই। কঠিন পরিস্থিতির মধ্যে দলের ছেলেদের ফেলতে চাই।’’

পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে তাঁদের প্রস্তুতি ভাল হয়েছে বলেই জানিয়েছেন ভারত অধিনায়ক। রোহিত বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলেছি। তার পরে বেঙ্গালুরুতে শিবির হয়েছে আমাদের। সেখানে প্রস্ততি ভাল হয়েছে। দলের ক্রিকেটারেরা মাঠে নামার জন্য তৈরি। নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছে ওরা।’’

Advertisement

রোহিত এই চ্যালেঞ্জের কথা আগেও জানিয়েছিলেন। বিশ্বকাপের আগে সব রকম পরিস্থিতির জন্য নিজেদের তৈরি রাখার পরিকল্পনা নিয়েছে ভারত। সেই কারণেই এই চ্যালেঞ্জ। দলের ক্রিকেটারদের কঠিন পরিস্থিতিতে ফেলতে চাইছেন রোহিত। সেই কারণেই কি টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি! কারণ, পাকিস্তানের তিন পেসারের বিরুদ্ধে মেঘলা আবহাওয়ায় খেলা কঠিন। এই পরিস্থিতিতে ব্যাটারেরা কী ভাবে খেলেন সে দিকে নজর রাখতে চায় দলের ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement