Harmanpreet Kaur

বিশ্বকাপে পাকিস্তানকে হারালেও ভারতের চিন্তা বাড়ল, কতটা গুরুতর অধিনায়ক হরমনপ্রীতের চোট

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের নক আউটের দৌড়ে ফিরে এসেছে ভারত। কিন্তু এই জয়ের মধ্যেও চিন্তা বেড়েছে ভারতের। চোট পেয়েছেন অধিনায়ক হরমনপ্রীত কউর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৯:৫৫
Share:

হরমনপ্রীত কউর। —ফাইল চিত্র।

জয়ের আনন্দের মধ্যেও চিন্তা বাড়ল ভারতের। পাকিস্তানকে হারিয়ে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নক আউটের দৌড়ে ফিরে এসেছে ভারত। কিন্তু এই জয়ের পথেই চোট পেয়েছেন অধিনায়ক হরমনপ্রীত কউর। তাঁর চোট কতটা গুরুতর?

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে ১০৬ রান তাড়া করতে নেমে একটা সময় চাপে ছিল ভারত। সেখান থেকে দলকে বার করেন হরমনপ্রীত। অধিনায়কের ইনিংস খেলেন তিনি। দেখে মনে হচ্ছিল, তাঁর ব্যাটেই ম্যাচ জিতবে ভারত। কিন্তু যখন দলের জিততে ২ রান বাকি তখন কাঁধের পেশিতে টান লাগে তাঁর। এমন পরিস্থিতি হয় যে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় তাঁকে। আর নামতে পারেননি তিনি। ২৯ রানে অপরাজিত থাকেন হরমনপ্রীত।

ম্যাচ শেষে কথা বলার জন্যও আসতে পারেননি হরমনপ্রীত। বদলে আসেন সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। প্রথমেই হরমনপ্রীতের চোটের বিষয়ে তাঁকে প্রশ্ন করা হয়। জবাবে মন্ধানা বলেন, “এত তাড়াতাড়ি কিছু বলতে পারব না। চিকিৎসকেরা ওর চোট খতিয়ে দেখছে। আশা করছি খুব বড় চোট লাগেনি। ও তাড়াতাড়ি ফিরবে।”

Advertisement

পাকিস্তানকে হারালেও নেট রানরেটে খুব একটা উন্নতি করতে পারেনি ভারত। ১০৬ রান তাড়া করতে নেমে ১৮.৫ ওভার খেলেছে তারা। মন্ধানা আশা করছেন, পরের ম্যাচগুলিতে নেট রানরেটে উন্নতি করবেন তাঁরা। তিনি বলেন, “আমরা নেট রানরেটের কথা ভাবছিলাম। কিন্তু আমি আর শেফালি ঠিক ভাবে ব্যাটে বল লাগাতে পারছিলাম না। শুরুটা ভাল হয়নি। তাই দ্রুত রান তুলতে পারিনি। কিন্তু এই ম্যাচে জয় গুরুত্বপূর্ণ ছিল। আমরা শুরুটা করেছি। আশা করছি পরের ম্যাচগুলোতে নেট রানরেট ভাল হবে।”

ভারতের পরের ম্যাচ ৯ অক্টোবর, বুধবার। সে দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে তারা। নক আউটের লড়াইয়ে থাকতে হলে সেই ম্যাচও জিততে হবে ভারতকে। তবে সেই ম্যাচে হরমনপ্রীতকে পাওয়া যাবি কি না তা নিয়ে একটা সংশয় থেকেই গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement