Duleep Trophy

বলে ৯ উইকেট, ব্যাটে ৫৪ রান! আকাশ দীপও বাঁচাতে পারলেন না শুভমনদের, দলীপে জয় ঈশ্বরণদের

দলীপ ট্রফিতে ভারত এ-কে ৭৬ রানে হারাল ভারত বি। ব্যাটে-বলে নজর কাড়লেন আকাশ দীপ। তা-ও দলকে জেতাতে পারলেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৯
Share:

দলীপে জয়ের পরে উল্লাস ভারত বি-র ক্রিকেটারদের। ছবি: পিটিআই।

চেষ্টা করেছিলেন আকাশ দীপ। প্রথমে বল ও তার পর ব্যাট হাতে লড়াই করেছিলেন। কিন্তু তিনিও দলকে বাঁচাতে পারলেন না। দলীপে ভারত এ-কে ৭৬ রানে হারাল ভারত বি। শুভমন গিলদের দলকে হারালেন অভিমন্যু ঈশ্বরণেরা।

Advertisement

রবিবারের খেলা শুরু হওয়ার সময় ভারত বি-র দ্বিতীয় ইনিংসে রান ছিল ৬ উইকেটে ১৫০। বাকি ৪ উইকেটে ৩৪ রান যোগ করে তারা। আকাশ দীপের সামনে সমস্যায় পড়েন ব্যাটারেরা। চারটির মধ্যে তিনটি উইকেট নেন তিনি। বাকি একটি উইকেট নেন খলিল আহমেদ। ১৮৪ রানে অল আউট হয়ে যায় ভারত বি।

ভারত এ-র সামনে লক্ষ্য ছিল ২৭৫ রান। লক্ষ্য খুব বেশি না হলেও দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থ হয় তাদের। ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৩ রানে আউট হন। অধিনায়ক শুভমন (২১), রিয়ান পরাগ (৩১) শুরুটা ভাল করলেও বড় রান করতে পারেননি। তাতে সমস্যায় পড়ে দল। ব্যাট হাতে ব্যর্থ ধ্রুব জুরেলও।

Advertisement

একমাত্র লোকেশ রাহুল লড়াই করেন। কিন্তু টপ ও মিডল অর্ডারের কেউ তাঁকে সঙ্গ দিতে পারেননি। একের পর এক উইকেট পড়ছিল। ঠিক তখনই ন’নম্বরে ব্যাট করতে নেমে ভাল খেললেন আকাশ দীপ। পাল্টা আক্রমণের পথে যান তিনি। একের পর এক বড় শট খেলেন।

রাহুল ৫৭ রানে আউট হওয়ার পর ভারত এ-র হার ছিল সময়ের অপেক্ষা। তা-ও চেষ্টা করেন আকাশ দীপ। ৪২ বলে ৪৩ রান করে রান আউট হন তিনি। তিনটি চার ও চারটি ছক্কা মারেন বাংলার ক্রিকেটার। আকাশ দীপ আউট হতেই শেষ হয়ে যায় দলের ইনিংস। ম্যাচে দুই ইনিংসে ৯ উইকেট ও ৫৪ রান করার পরেও দলকে জেতাতে পারেননি তিনি।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩২১ রান করে ভারত বি। ১৮১ রান করেন মুশির খান। নবদীপ সাইনি করেন ৫৬ রান। আকাশ দীপ নেন ৪ উইকেট। জবাবে প্রথম ইনিংসে ২৩১ রানে অল আউট হয়ে যায় ভারত এ। মায়াঙ্ক, শুভমন, রিয়ান, রাহুল সকলেই শুরু করলেও বড় রান করতে পারেনি। তারই খেসারত দিতে হয় দলকে। প্রথম ইনিংসে ৯০ রানের লিড পায় ভারত বি। সেই লিডই কাজে আসে। শেষ পর্যন্ত ৭৬ রানে ম্যাচ জেতে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement