Glenn Maxwell

দল নির্বাচনে কোনও কথাই শুনতেন না সহবাগ, রাজত্ব চালাতেন একাই, আত্মজীবনীতে অভিযোগ ম্যাক্সওয়েলের

আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে খেলার মরসুমে নিজের অন্ধকার সময়ের কথা তুলে আনলেন গ্লেন ম্যাক্সওয়েল। জানালেন, কী ভাবে পঞ্জাবে একাই রাজত্ব চালাতেন বীরেন্দ্র সহবাগ। কারও কথাই শুনতেন না। নিজেই দল নির্বাচন করতেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ২১:০৮
Share:

(বাঁ দিকে) গ্লেন ম্যাক্সওয়েল। বীরেন্দ্র সহবাগ (ডান দিকে)। — ফাইল চিত্র।

আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে খেলার সময় নিজের অন্ধকার সময়ের কথা তুলে আনলেন গ্লেন ম্যাক্সওয়েল। জানালেন, কী ভাবে পঞ্জাবে একাই রাজত্ব চালাতেন বীরেন্দ্র সহবাগ। কারও কথাই শুনতেন না। নিজেই দল নির্বাচন করতেন। এমনকি, কোনও কারণ ছাড়াই তাঁকে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বার করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেছেন ম্যাক্সওয়েল। যদিও সহবাগ এখনও তার উত্তর দেননি।

Advertisement

এখন বিরাট কোহলির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি) খেলেন ম্যাক্সওয়েল। পরের মরসুমেও তাঁকে ধরে রাখা হতে পারে। তার আগেই বইয়ে ২০১৭-র ঘটনা উল্লেখ করে ম্যাক্সওয়েলের অভিযোগ, “দল নির্বাচনের সময় যাতে কোচেরাও নিজেদের মতামত জানাতে পারেন তার জন্য একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলার কথা বলেছিলাম। সতীর্থেরা রাজি হলেও সহবাগ হয়নি। দিনের শেষে একটা কথা পরিষ্কার করে দিয়েছিল, ও-ই প্রথম একাদশ নির্বাচন করবে। আমরা মাঠ এবং মাঠের বাইরে বার বার হারছিলাম। সহবাগ এমন কিছু সিদ্ধান্ত নিচ্ছিল যা দলকে সাহায্য করছিল না।”

শেষ ম্যাচের পর ম্যাক্সওয়েল নিজেই সাংবাদিক বৈঠকে যেতে চাইলেও সহবাগ নিজেই যান। সেখানে গিয়ে ম্যাক্সওয়েলের নামেই বিষোদ্গার করেন। অসি ক্রিকেটার লিখেছেন, “সে দিন আমি সংবাদমাধ্যমের সামনে যাব বললেও সহবাগ নিজে যায়। বাসে ওঠার সময় দেখি মূল হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে আমাকে সরিয়ে দেওয়া হয়েছে। বুঝতেই পারছিলাম না কী হচ্ছে। হোটেলে ফেরার পর জানতে পারি কী ভাবে সহবাগ আমার নামে বিভিন্ন কথা বলেছে।”

Advertisement

ওই ঘটনার পর ম্যাক্সওয়েল সহবাগকে বলেছিলেন, তিনি একজন সমর্থককে হারালেন। সহবাগ পাল্টা ম্যাক্সওয়েলের উদ্দেশে বলেছিলেন, “তোমার মতো সমর্থক দরকার নেই আমার।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement