Rahul Dravid

দ্রাবিড়ের জীবনীচিত্র! প্রাক্তন কোচের ভূমিকায় কে? জবাব দিলেন রাহুল নিজেই

দ্রাবিড়ের ক্রিকেট কেরিয়ার নিয়ে ছবি তৈরি করা হতে পারে বলে শোনা গিয়েছিল। এক অনুষ্ঠানে তাঁকে জিজ্ঞেস করা হয় সেই ছবিতে কে অভিনয় করবেন? মজার উত্তর দেন দ্রাবিড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৯:০০
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

রাহুল দ্রাবিড়কে নিয়ে তৈরি হবে জীবনীচিত্র? ভারতের প্রাক্তন কোচ এবং অধিনায়ককে নিয়ে এমন ছবি তৈরি হলে কে অভিনয় করবেন? উত্তর দিলেন স্বয়ং দ্রাবিড়।

Advertisement

দ্রাবিড়ের ক্রিকেট কেরিয়ার নিয়ে ছবি তৈরি করা হতে পারে বলে শোনা গিয়েছিল। এক অনুষ্ঠানে তাঁকে জিজ্ঞাসা করা হয় সেই ছবিতে কে অভিনয় করবেন? মজার উত্তর দেন দ্রাবিড়। তিনি বলেন, “ভাল টাকা দিলে আমি নিজে অভিনয় করতে রাজি আছি।”

ব্যাটার হিসাবে দ্রাবিড় বিখ্যাত ছিলেন তাঁর রক্ষণের জন্য। যে কারণে তাঁর নাম দেওয়া হয়েছিল, ‘দ্য ওয়াল’। কিন্তু ক্রিকেটার হিসাবে বিশ্বকাপ জেতা হয়নি তাঁর। কোচ হিসাবে সেই আক্ষেপ মিটিয়েছেন দ্রাবিড়। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে তাঁর প্রশিক্ষণে। ভারতের সেই জয় ১১ বছরের খরা কাটিয়েছে। ২০১৩ সালের পর আবার আইসিসি ট্রফি জিতেছে ভারত।

Advertisement

দ্রাবিড় বিখ্যাত ছিলেন তাঁর ব্যাটিং টেকনিকের জন্য। ১৬৪টি টেস্টে ১৩,২৮৮ রান করেছিলেন তিনি। খেলেছিলেন ৩৪৪টি এক দিনের ম্যাচও। সেখানে তিনি ১০.৮৮৯ রান করেছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৯৮ ম্যাচে ২৩,৭৯৪ রান করেছিলেন দ্রাবিড়। ২০০৭ সালের এক দিনের বিশ্বকাপে অধিনায়ক ছিলেন তিনি। সেখানে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement