Pakistan Cricket

‘ভবিষ্যৎ খুব খারাপ’! ঘরের মাঠে হারের পরে সমালোচনা পাকিস্তানের মিঁয়াদাদ, ইনজ়ামামদের

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ০-২ সিরিজ় হেরেছে পাকিস্তান। এই হারের পরে দলের সমালোচনা করেছেন জাভেদ মিঁয়াদাদ, ইনজ়ামাম উল হকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৩
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

দলের পারফরম্যান্স মেনে নিতে পারছেন না পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারেরা। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ০-২ সিরিজ় হেরেছে পাকিস্তান। এই হারের পরে দলের সমালোচনা করেছেন জাভেদ মিঁয়াদাদ, ইনজ়ামাম উল হকেরা। তাঁদের মতে, পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ খুব খারাপ।

Advertisement

বাংলাদেশের কাছে হারের পরে সংবাদ সংস্থা পিটিআইকে মিঁয়াদাদ বলেন, “আমাদের ক্রিকেট যে এই স্তরে নেমেছে তা দেখে খুব খারাপ লাগছে। বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। কিন্তু যে ভাবে আমাদের ব্যাটিং ভেঙে পড়েছে তা খুব খারাপ ইঙ্গিত। পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ খুব খারাপ।”

এই হারের দায় শুধু ক্রিকেটারদের উপর চাপাচ্ছেন না মিঁয়াদাদ। তাঁর মতে, পাকিস্তান ক্রিকেট বোর্ডও সমান ভাবে দায়ী। তিনি বলেন, “আমি শুধু ক্রিকেটারদের দায়ী করব না। গত দেড় বছরে পাকিস্তান ক্রিকেট বোর্ড যে ভাবে চলেছে তাতে এর থেকে ভাল কিছু হতে পারে না। বার বার অধিনায়ক ও দল বদল করলে ভাল ফল হয় না। এ বার সময় হয়েছে সেটা বোঝার।”

Advertisement

একই সুরে কথা বলেছেন পাকিস্তানের আর এক প্রাক্তন অধিনায়ক ইনজ়ামাম। তিনি বলেন, “ঘরের মাঠে আমরা বরাবর শক্তিশালী ছিলাম। কিন্তু তার জন্য তো ব্যাটারদের রান করতে হবে। নিজেদের দেশের পিচেই আমরা দাঁড়াতে পারছি না।”

আর এক প্রাক্তন অধিনায়ক ইউনিস খানের মতে, ব্যাটারদের মানসিক সমস্যা হচ্ছে। তারই খেসারত দিতে হচ্ছে দলকে। তিনি বলেন, “খেলা দেখে আমার মনে হল ব্যাটারদের কোনও পরিকল্পনাই নেই। কী ভাবে রান করতে হবে, কী ভাবে ব্যাট করতে হবে সেটাই ওরা ভাবছে না। এই পরিস্থিতিতে ওদের আত্মবিশ্বাস জোগাতে হবে। নইলে ওরা আরও ভয় পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement