David Johnson Death

বারান্দা থেকে পড়ে প্রয়াত ভারতের হয়ে টেস্ট খেলা ডেভিড জনসন, ঘটনা নিয়ে ধোঁয়াশা

ভারতের হয়ে টেস্ট খেলা এই পেসার পাঁচ তলার বারান্দা থেকে পড়ে গিয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। কর্নাটকের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতেন জনসন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৪:৫৬
Share:

প্রয়াত ডেভিড জনসন। —ফাইল চিত্র।

প্রয়াত ডেভিড জনসন। ভারতের হয়ে টেস্ট খেলা এই পেসার পাঁচ তলার বারান্দা থেকে পড়ে গিয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। কর্নাটকের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতেন জনসন।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে জনসনের মৃত্যুর খবর জানা যায়। সমাজমাধ্যমে পোস্ট করেন অনিল কুম্বলে। তিনিও এক সময় কর্নাটকের হয়ে খেলতেন। ভারতীয় দলেও একসঙ্গে খেলেছেন কুম্বলে এবং জনসন। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “আমার সতীর্থ ডেভিড জনসনের মৃত্যুতে শোকাহত। ওর পরিবারকে সমবেদনা জানাই। খুব তাড়াতাড়ি চলে গেলে বেনি।”

সূত্রের খবর, দীর্ঘ দিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন জনসন। তিনি আত্মহত্যা করতে পারেন বলে মনে করছেন অনেকে। যদিও বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে বলেও দাবি আরেও একটি সূত্রে। জনসনের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তদন্ত শুরু হয়েছে।

Advertisement

১৯৭১ সালে জন্ম জনসনের। ১৯৯৬ সালে ভারতের হয়ে মাত্র দু’টি টেস্ট খেলেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয়েছিল তাঁর। কিন্তু দু’ম্যাচে তিনটির বেশি উইকেট নিতে পারেননি তিনি। দেশের হয়ে আর খেলা হয়নি জনসনের। ঘরোয়া ক্রিকেটে কর্নাটকের হয়ে খেলতেন তিনি।

জনসন ৩৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ১২৫টি উইকেট নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। আট বার ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৩৩টি ম্যাচে ৪১টি উইকেট নিয়েছেন জনসন। অবসরের পর কোচিং করাতেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement