ICC Ranking

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ়ের আগে টি২০ ক্রমতালিকায় বদল, শীর্ষে ইংরেজ ক্রিকেটার

বৃহস্পতিবার থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে এক দিনের সিরিজ় শুরু। তার আগে টি-টোয়েন্টির অলরাউন্ডারদের ক্রমতালিকায় বদল হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬
Share:

ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি: আইসিসি।

বাকি মাত্র এক দিন। বৃহস্পতিবার থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে এক দিনের সিরিজ় শুরু। তার আগে টি-টোয়েন্টির অলরাউন্ডারদের ক্রমতালিকায় বদল হয়েছে। অস্ট্রেলিয়ার মার্কাস স্টোয়নিসকে হারিয়ে এক নম্বরে উঠেছেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন।

Advertisement

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাট-বলে ভাল পারফর্ম করেন লিভিংস্টোন। ৪৭ বলে ৮৭ রান করেন তিনি। আবার তিন ওভারে বল করে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন। এই পারফরম্যান্সের জেরে শীর্ষে উঠে এসেছেন তিনি। লিভিংস্টোনের রেটিং পয়েন্ট ২৫৩।

দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন স্টোয়নিস। তাঁর রেটিং পয়েন্ট ২১১। তিন নম্বরে রয়েছেন জ়িম্বাবোয়ের সিকন্দর রাজা। তাঁর রেটিং পয়েন্ট ২০৮। চার নম্বরে শাকিব আল হাসান। ২০৬ রেটিং পয়েন্ট রয়েছে বাংলাদেশের অলরাউন্ডারের।

Advertisement

টি-টোয়েন্টির ব্যাটারদের তালিকাতেও ১৭ ধাপ উপরে উঠেছেন লিভিংস্টোন। এখন ৩৩ নম্বরে রয়েছেন তিনি। উল্লেখযোগ্য উন্নতি করেছেন অস্ট্রেলিয়ার জশ ইংলিস। ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচে ৩৭ ও ৪২ রান করায় প্রথম দশে ঢুকে পড়েছেন তিনি। শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড। ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি ম্যাচে ৩১ ও ৫৯ রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement