IPL 2024

আইপিএলে ঘরের মাঠে দু’টি ম্যাচ খেলতে পারবে না সৌরভের দল, কেন এই সিদ্ধান্ত?

বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে আইপিএলের আংশিক সূচি। দেখা গিয়েছে, নিজেদের প্রথম দু’টি ম্যাচ ঘরের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস। কেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের ঘরের মাঠে খেলা হবে না?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১১
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে আইপিএলের আংশিক সূচি। প্রথম ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে, নিজেদের প্রথম দু’টি ম্যাচ ঘরের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস। তাদের খেলতে হবে বিশাখাপত্তনমে। এই দিল্লি দলের মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়। কেন তাঁদের ঘরের মাঠে খেলা হবে না?

Advertisement

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম বহু বছর ধরেই ক্যাপিটালসের ঘরের মাঠ। আইপিএলের জনপ্রিয়তা বাড়ানোর জন্য বোর্ডের অনুরোধে মাঝেসাঝে অন্য মাঠে গিয়ে নিজেদের ‘হোম ম্যাচ’ খেললেও এ বার তেমন কোনও ব্যাপার নেই। এ বার আইপিএল-বহির্ভূত কারণে ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আসলে মহিলাদের প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) দ্বিতীয় দফার খেলাগুলি হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। ৫ থেকে ১৭ মার্চ খেলা হবে। তার মধ্যে এলিমিনেটর এবং ফাইনালও রয়েছে। ১৭ মার্চ ফাইনাল হওয়ার পর এত দ্রুত দিল্লির মাঠ আইপিএলের জন্য তৈরি করা যাবে না বলে জানানো হয় বোর্ডের কাছে। দিল্লি ক্রিকেট সংস্থার (ডিডিসিএ) আধিকারিকেরা চিঠি লেখেন বোর্ডকে। সেই আবেদন মেনে নেওয়া হয়েছে।

Advertisement

বোর্ডের এক কর্তা বলেছেন, “ডব্লিউপিএল ম্যাচের পর মাঠ তৈরি করার জন্য কিছুটা সময় দেওয়া দরকার ছিল। সেটাই করা হয়েছে।” ফলে আগামী ৩১ মার্চ চেন্নাই সুপার কিংস এবং ৩ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ দু’টি বিশাখাপত্তনমে খেলবে দিল্লি। বাকি সাতটি ‘হোম ম্যাচ’ দিল্লিতেই আয়োজন করা হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement