Abhishek Sharma

৪৭ বলে ১০০! ম্যাচ জেতানো শতরান করেই অভিষেকের ফোন গুরু যুবরাজকে, বাবার উপদেশের কথাও জানালেন

রবিবার নিজের ব্যাটে খেলেননি অভিষেক শর্মা। শুভমন গিলের থেকে ধার নিয়েছিলেন। ম্যাচ জিতিয়ে জানালেন অভিষেক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৩:২১
Share:

Abhishek Sharma ছবি: পিটিআই।

রবিবার জ়িম্বাবোয়ের হারারেতে ২৩ বছরের অভিষেক শর্মা শতরান করেন। ম্যাচ শেষে তাঁকে দেখা যায় যুবরাজ সিংহকে ফোন করতে। ভারতের প্রাক্তন ব্যাটারের থেকেই ক্রিকেটের পাঠ নিয়েছেন অভিষেক। যুবরাজের থেকেই শিখেছেন ছক্কা মারা। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানেই অভিষেক জানান তাঁর এই ফোন কলের কথা।

Advertisement

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে শূন্য করেছিলেন অভিষেক। দ্বিতীয় ম্যাচের পর তিনি বলেন, “প্রথম ম্যাচের পরেও আমি যুবিপাজিকে ফোন করেছিলাম। কেন জানি না, ও খুব খুশি ছিল। বলেছিল ভাল শুরু হয়েছে। আজ আমার পরিবার যতটা খুশি, যুবিপাজিও ততটাই খুশি। তাই আমিও খুশি। ও যে পরিশ্রম আমার জন্য করেছে তা অকল্পনীয়। গত দু’তিন বছর ধরে যুবিপাজি আমাকে শেখাচ্ছে। শুধু ক্রিকেট নয়, তার বাইরেও অনেক কিছু শিখেছি।”

যুবরাজের সঙ্গে ভিডিয়ো কলের সময় ভারতের হয়ে ছয় ছক্কা মারা ব্যাটার অভিষেককে বলেন, “খুব ভাল খেলেছ। এই সাফল্য তোমার প্রাপ্য। আরও অনেক শতরান করবে। এটা সবে শুরু।”

Advertisement

শতরান করে অভিষেক ধন্যবাদ জানিয়েছেন তাঁর বাবাকে। তিনি বলেন, “বাবা ছোটবেলা থেকেই বলত বড় শট খেলার জন্য। সাধারণত কোচেরা এই উপদেশ দেয় না। কিন্তু বাবা বলত এমন শট মারো, যাতে বল মাঠে না থাকে।” বাঁহাতি ওপেনার সেটাই করেন। আর তাই রবিবার প্রথম ৩৩ বলে ৫০ রান করেন। আর পরের ১৩ বলে পৌঁছে যান ১০০ রানে।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে শতরানের পর অভিষেক আরও একটি তথ্য ফাঁস করেন। নিজের ব্যাট নিয়ে খেলতেই নামেননি তরুণ ওপেনার। ধার করেছিলেন শুভমনের ব্যাট। দু’জনেই পঞ্জাবের। ছোটবেলা থেকে একসঙ্গে খেলে আসছি। অভিষেক বলেন, “শুভমনের ব্যাট নিয়ে খেলেছি। তাই ওই ব্যাটকেও ধন্যবাদ। এটা সেই অনূর্ধ্ব-১২ থেকে করে আসছি। যখনই মনে হয় চাপে আছি, এমন কোনও ম্যাচ যেখানে রান করতেই হবে, আমি ওর থেকে ব্যাট নিয়ে নিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement