Shakib Al Hasan

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ে খেলতে পারবেন শাকিব? উত্তর দিলেন বোর্ডের কর্তা

পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ়‌ জিতেছে বাংলাদেশ। এ বার তাদের লড়াই ভারতের মাটিতে। সেই সিরিজ়‌ে শাকিব আল হাসান খেলতে পারবেন কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বাংলাদেশ বোর্ডের এক কর্তা সে বিষয়ে আশঙ্কা দূর করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫১
Share:

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ়‌ জিতেছে বাংলাদেশ। এ বার তাদের লড়াই ভারতের মাটিতে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ়। তার পরে হবে এক দিনের সিরিজ়ও। সেই সিরিজ়‌ে শাকিব আল হাসান খেলতে পারবেন কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বাংলাদেশ বোর্ডের এক কর্তা সে বিষয়ে আশঙ্কা দূর করেছেন।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিরেক্টর নাজমুল আবেদিন ‘ক্রিকবা‌জ়’ ওয়েবসাইটকে বলেছেন, “ইংল্যান্ড থেকে ভারতে যাবে শাকিব। এখনও পর্যন্ত আমরা সেটাই জানি। শাকিবের কোনও চোট সমস্যা নেই। আশা করি গোটা দলকেই ওই সিরিজ়‌ে পাওয়া যাবে। শাকিব কাউন্টি খেলতে গিয়েছে। ৯ সেপ্টেম্বর থেকে গোটা দল পুরোদমে প্রস্তুতি শুরু করবে।”

দেশের মাটিতে খেললেও ভারতের কাজ যে সহজ হবে না, এটাও বলে রেখেছেন নাজমুল। তাঁর কথায়, “বাংলাদেশের এই দলটাকে নিশ্চয়ই সমীহ করবে ভারত। এ বার অনেক পরিকল্পনা করে নামবে ওরা। আগে যে চোখে বাংলাদেশকে দেখত, সেই চোখে আশা করি আর দেখবে না।”

Advertisement

তবে বাংলাদেশেরও কাজ কঠিন বলে জানিয়েছেন তিনি। বলেছেন, “ভারত এখনও বাংলাদেশের থেকে শক্তিশালী দল। যে মানসিকতা নিয়ে আমরা পাকিস্তানের বিরুদ্ধে খেলেছি তা বজায় রাখতে পারলে আমরা নিশ্চয়ই ওদের বেগ দিতে পারব। পাকিস্তানকে যে ভাবে চাপে ফেলেছিলাম সেটা হয়তো ভারতের বিরুদ্ধে সম্ভব হবে না। কিন্তু আমাদের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। ধৈর্য রাখতে হবে। আত্মবিশ্বাসী হতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement