India vs Australia

সিরিজ় শুরু হতে বাকি ৬৬ দিন, এখনই ভারতকে চুনকামের হুমকি অস্ট্রেলিয়ার

শেষ দু’বার অস্ট্রেলিয়ার মাটিতে প্যাট কামিন্সদের হারিয়ে এসেছে ভারত। এ বারে বদলা নেওয়ার লক্ষ্যে নাথান লায়ন। তিনি মনে করেন অস্ট্রেলিয়া ৫-০ ব্যবধানে জিতবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

প্রথম বার একে অপরের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। শেষ দু’বার অস্ট্রেলিয়ার মাটিতে প্যাট কামিন্সদের হারিয়ে এসেছে ভারত। এ বারে বদলা নেওয়ার লক্ষ্যে নাথান লায়ন। তিনি মনে করেন অস্ট্রেলিয়া ৫-০ ব্যবধানে জিতবে।

Advertisement

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ স্পিনার লায়ন। তিনি মনে করেন, বছরের শেষে ভারতের উপর প্রথম থেকেই চেপে বসবেন। যদিও ২০১৪-১৫ মরসুমের পর অস্ট্রেলিয়া কখনও বর্ডার-গাওস্কর ট্রফি জিততে পারেনি। লায়ন বলেন, “১০ বছর আগে আমরা বর্ডার-গাওস্কর ট্রফি জিতেছিলাম। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত যখন খেলছিল, তখন থেকেই রোহিত শর্মাদের উপর নজর রাখছি। কারণ আমার মাথায় রয়েছে বর্ডার-গাওস্কর সিরিজ়। এই ট্রফিটা জিততে চাই। আমার মনে হয় অস্ট্রেলিয়া ৫-০ ব্যবধানে জিতবে।”

৩৬ বছরের লায়ন অস্ট্রেলিয়ার হয়ে ১২৯টি টেস্টে ৫৩০ উইকেট নিয়েছেন। তিনি বলেন, “ইংল্যান্ডের স্পিনার টম হার্টলের সঙ্গে আমার দীর্ঘ সময় আলোচনা হয়েছে। কী ভাবে যশস্বী জয়সওয়াল ওর বিরুদ্ধে খেলেছে, সেটা আমি জেনেছি। ভারত আমাদের বিরুদ্ধে সরফরাজ় খানকে খেলাবে নাকি লোকেশ রাহুলকে সেটা জানি না। কিন্তু ওদের দলে প্রচুর ম্যাচ জেতানোর মতো ক্রিকেটার রয়েছে। আমাদের প্রচুর রান করতে হবে। আমাদের ব্যাটারদের শতরান করতে হবে। স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন এবং ট্রেভিস হেডের থেকে আমি ১০১ বা ১০৭ রানের ইনিংস চাইছি না। আমি চাই ওরা ১৮০ বা ২০০ রান করুক।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement