Travis head

ভারতের বিরুদ্ধে খেলা কঠিন, তবুও রোহিতদের খুব বেশি গুরুত্ব দিতে নারাজ বিশ্বকাপের নায়ক হেড

এক দিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে জেতানোর ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন হেড। ভারতকে হারিয়েই বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২২:১৮
Share:

ট্রেভিস হেড। —ফাইল চিত্র।

এই বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচটি টেস্ট খেলবে ভারত। যে সিরিজ় খেলার জন্য মানসিক প্রস্তুতি নিচ্ছেন ট্রেভিস হেড। তার মাঝেই জানিয়ে দিলেন ভারত তাঁর প্রিয় প্রতিপক্ষ নয়। কিন্তু মেনে নিলেন রোহিত শর্মাদের হারানো কঠিন।

Advertisement

এক দিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে জেতানোর ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন হেড। ভারতকে হারিয়েই বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। হেড বলেন, “ভারত আমার প্রিয় প্রতিপক্ষ নয়। ভারতের বিরুদ্ধে আমরা বেশি ম্যাচ খেলি। আর শেষ কয়েক বছর আমি ছন্দে রয়েছি। সেই কারণেই ওদের বিরুদ্ধে ভাল খেলেছি। ভারত খুবই লড়াকু দল। ওদের বিরুদ্ধে খেলা কঠিন। তবে কয়েকটা ম্যাচে আমি ভাল খেলেছি। আগামী দিনেও তেমনই খেলতে চাই। আশা করি সেটা পারব।”

হেড ব্যস্ত ছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে। যা ১-১ ব্যবধানে শেষ হয়। প্রথম ম্যাচটি অস্ট্রেলিয়া জিতেছিল। দ্বিতীয় ম্যাচ জিতে ইংল্যান্ড সমতা ফেরায়। কিন্তু রবিবার তৃতীয় ম্যাচ খেলাই হয়নি। বৃষ্টির জন্য ম্যাচ বাতিল হয়ে যায়।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত পাঁচটি টেস্ট খেলবে। যা শুরু হবে ২২ নভেম্বর থেকে। দ্বিতীয় টেস্ট শুরু ৬ ডিসেম্বর থেকে। তৃতীয় টেস্ট শুরু হবে ১৪ ডিসেম্বর থেকে। চতুর্থ ম্যাচটি বক্সিং ডে টেস্ট। সেটি শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। নিউ ইয়ার টেস্ট শুরু হবে ২ জানুয়ারি থেকে। এ বারেই বর্ডার-গাওস্কর সিরিজ়ে পাঁচটি টেস্ট খেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement