Australia Cricketer

ব্যাটিংয়ের মাঝে এল বাবা হওয়ার খবর, ইনিংস ফেলে দৌড় অসি ক্রিকেটারের! ফিরে এসে আবার ধরলেন ব্যাট

শেফিল্ড শিল্ডের একটি ম্যাচে ঘটনাটি ঘটে। কার্টরাইট খেলছিলেন পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে। ম্যাচ ছিল তাসমানিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচের মাঝেই কার্টরাইটের দ্বিতীয় সন্তানের জন্ম হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৭:২০
Share:

হিল্টন কার্টরাইট। —ফাইল চিত্র।

বুঝতে পারেননি ম্যাচের মাঝে বাবা হবেন। পশ্চিম অস্ট্রেলিয়ার অলরাউন্ডার হিল্টন কার্টরাইট খবর পেয়েই ব্যাটিং ছেড়ে দৌড়ে গেলেন হাসপাতালে। ফিরে এসে আবার ব্যাটও করলেন।

Advertisement

শেফিল্ড শিল্ডের একটি ম্যাচে ঘটনাটি ঘটে। কার্টরাইট খেলছিলেন পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে। ম্যাচ ছিল তাসমানিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচের মাঝেই কার্টরাইটের দ্বিতীয় সন্তানের জন্ম হয়। ৫২ রানে ব্যাট করছিলেন তিনি। চা বিরতিতে সাজঘরে ফিরে খবর পান তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সঙ্গে সঙ্গে হাসপাতালে যান কার্টরাইট। সেখানে গিয়ে দেখেন তাঁর স্ত্রী এবং সদ্যোজাত সুস্থ রয়েছে। ফিরে আসেন ম্যাচ খেলতে।

দিনের শেষে কার্টরাইট বলেন, “আমার স্ত্রী তামেকা ৩৭ সপ্তাহের অন্তঃসত্ত্বা। ফলে বুঝতে পারিনি এই ম্যাচের মাঝে কিছু হবে। কিন্তু স্ত্রীয়ের কিছু সমস্যা ছিল। মাঠে নামার পর সেটা জানতে পারি। চিকিৎসক জানান সময়ের আগেই সন্তানের জন্ম হলে মা এবং সন্তানকে সুস্থ রাখা যাবে। তাসমানিয়া দলকে আমার অবস্থার কথা জানিয়ে রেখেছিলাম। তাই পরিকল্পনা মাফিক চা বিরতিতে বেরিয়ে গিয়েছিলাম। পরে ফিরে এসে ব্যাট করতে নামী।”

Advertisement

কার্টরাইট ফিরে আসার পর কুপার কনোলি আউট হওয়ার ব্যাট করতে নামেন। ৬৫ রান করে আউট হন কার্টরাইট। তাঁর উইকেট নেন রিলে মেরেডিথ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement