Cameron Green

ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে ধাক্কা অস্ট্রেলিয়ার, বাদ পড়তে পারেন এক অলরাউন্ডার

২২ নভেম্বর থেকে শুরু বর্ডার-গাওস্কর সিরিজ়। কিন্তু চোটের কারণে সেখানে হয়তো খেলা হবে না ক্যামেরন গ্রিনের। চোট সারাতে নিউ জ়িল্যান্ড যাবেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৪ ১৭:০৬
Share:

ক্যামেরন গ্রিন। —ফাইল চিত্র।

ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়ে অস্ট্রেলিয়া না-ও পেতে পারে ক্যামেরন গ্রিনকে। ২২ নভেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ়। কিন্তু চোটের কারণে সেখানে হয়তো খেলা হবে না গ্রিনের। চোট সারাতে নিউ জ়িল্যান্ড যাবেন তিনি।

Advertisement

শেফিল্ড শিল্ডের শুরুতেই চোটের কারণে বাদ পড়েন গ্রিন। দ্বিতীয় রাউন্ডেও খেলা হবে না তাঁর। অস্ট্রেলিয়া এ দলের হয়েও খেলার কথা ছিল গ্রিনের। কিন্তু এখন সেটাও অনিশ্চিত। এই সপ্তাহের মধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হতে পারে গ্রিনকে না পাওয়ার কথা। ২৫ বছরের তরুণ অলরাউন্ডার সাধারণত নীচের দিকে ব্যাট করতেন। কিন্তু ডেভিড ওয়ার্নার অবসর নেওয়ার পর স্টিভ স্মিথকে ওপেনার হিসাবে খেলানো হয়, সেই কারণে ব্যাটিং অর্ডারে তুলে নিয়ে আসা হয় গ্রিনকে। ওয়েলিংটনে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১৭৪ রান করেছিলেন তিনি। সেই গ্রিনকে না-ও পেতে পারে অস্ট্রেলিয়া।

২০২০-২১ সালের বর্ডার-গাওস্কর ট্রফিতে অভিষেক হয়েছিল গ্রিনের। সিডনিতে ৮৪ রান করেছিলেন তিনি। ২৮টি টেস্টে ১৩৭৭ রান করেছেন গ্রিন। গড় ৩৬.২৩। দু’টি শতরান করেছেন তিনি। বল হাতে ৩৫টি উইকেটও নিয়েছেন। গ্রিন খেলতে না পারলে স্মিথকে হয়তো চার নম্বরে নামিয়ে আনা হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement