Arshdeep Singh

এ বার লাল বলেও আরশদীপ? ভারতীয় পেসারকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে চান নির্বাচকেরা

ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে সাদা বলের ক্রিকেটেই খেলছেন আরশদীপ সিংহ। সব ঠিকঠাক থাকলে এ বার লাল বলের দলেও দেখা যেতে পারে আরশদীপকে। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ়‌ দলে তাঁর নাম থাকার সম্ভাবনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১১:৫৯
Share:

আরশদীপ সিংহ। — ফাইল চিত্র।

ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে সাদা বলের ক্রিকেটেই খেলছেন আরশদীপ সিংহ। টি-টোয়েন্টি এবং এক দিনের দলে তিনি নিয়মিত সদস্য। তবে সব ঠিকঠাক থাকলে এ বার লাল বলের দলেও দেখা যেতে পারে আরশদীপকে। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ়‌ খেলতে যে দল যাবে সেখানে আরশদীপের নাম দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

Advertisement

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৭টি উইকেটে নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছেন আরশদীপ। এখনও পর্যন্ত ছ’টি এক দিনের ম্যাচ এবং ৫২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

ভারতীয় বোর্ডের এক কর্তা এক সংবাদমাধ্যমে বলেছেন, “সাদা বলের ক্রিকেটে আরশদীপ বল খুব ভাল ভাবে সুইং করিয়েছে। ওকে হয়তো লাল বলের ক্রিকেটে কয়েকটা প্রস্তুতি খেলার নির্দেশ দেওয়া হতে পারে। ৫ সেপ্টেম্বর দলীপ ট্রফি থেকেই সেটা শুরু হতে পারে। অস্ট্রেলিয়া সফরে যাওয়ার সম্ভাবনা তাতে আরও বাড়বে। ওই সিরিজ়ে যশপ্রীত বুমরার পাশাপাশি আরশদীপ ভারতের তুরুপের তাস হতে পারে।”

Advertisement

তিনি আরও বলেছেন, “নির্বাচকেরা চান সাদা বলের ক্রিকেটে আরও অন্তত একজন বাঁহাতি পেসার থাকুক। সে কারণেই খলিল আহমেদকে জ়িম্বাবোয়ে সিরিজ়‌ে খেলানো হয়েছে এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ফরম্যাটের সিরিজ়েই নেওয়া হয়েছে।”

এ দিকে, তিলক বর্মার চোট থাকার কারণেই নাকি শ্রীলঙ্কা সফরে নেওয়া হয়েছে রিয়ান পরাগকে। ওই সূত্রের কথায়, “পরাগ প্রতিভাবান। নিজের খেলাকে ক্রমশ অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে। এখন উইকেটে টিকে থাকার মানসিকতা তৈরি করেছে। বলও ভাল করতে পারে। ফিল্ডারও ভাল। নির্বাচকেরা ওকে আরও কিছুটা সময় দেখে নিতে চান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement