Pakistan Cricket Board

বাবরদের সুখের দিন শেষ হতে চলেছে, বিশেষ সভায় ক্রিকেটারদের বার্তা দেবেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা

আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। এখন থেকে কড়া হাতে দলের হাল ধরতে চাইছেন সে দেশের ক্রিকেট কর্তারা। দেশের হয়ে খেলতে হলে কী কী করতে হবে জানিয়ে দেওয়া হবে বাবরদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:১৫
Share:

(বাঁ দিকে) শাহিন আফ্রিদি এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বাংলাদেশের কাছে ঘরের মাঠে টেস্ট সিরিজ় হেরে চাপে পাকিস্তানের ক্রিকেটারেরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা অত্যন্ত বিরক্ত। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের একটি বিশেষ শিবির করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। সেখানে ঠিক হতে পারে শান মাসুদ, বাবর আজ়মদের ভবিষ্যৎ।

Advertisement

ক্রিকেটারদের শৃঙ্খলায় বাঁধতে পরিকল্পনা করছেন পিসিবি কর্তারা। দলের একের পর এক ব্যর্থতায় তাঁরা ক্ষুব্ধ। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। তাই এখন থেকে কড়া হাতে হাল ধরতে চাইছেন তাঁরা। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইংল্যান্ড সিরিজ়ের আগে পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেবেন পিসিবি কর্তারা। এক দিনের একটি বিশেষ শিবির আয়োজন করা হবে। অনেকে যাকে বিশেষ সভাও বলছেন।

আগামী ২২ সেপ্টেম্বর একটি বিশেষ বৈঠক ডাকতে পারেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। পাকিস্তানের সাদা বলের ক্রিকেট কোচ গ্যারি কার্স্টেন, টেস্ট কোচ জেসন গিলেসপি, জাতীয় দলের সব ক্রিকেটার, ঘরোয়া ক্রিকেটের প্রথম সারির ক্রিকেটার এবং বোর্ড কর্তারা থাকবেন বৈঠকে। ডাকা হতে পারে জাতীয় দলের সাপোর্ট স্টাফ এবং জাতীয় নির্বাচকদেরও। পাকিস্তানের একটি দৈনিকের প্রতিবেদন অনুযায়ী, আবার নেতৃত্ব হারাতে পারেন বাবর। তাঁর নেতত্বে এক দিনের এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে পর পর ব্যর্থ হয়েছে পাকিস্তান। তা ছাড়া নিজেও বেশ কিছু দিন ধরে ফর্মে নেই বাবর। তাঁর পরিবর্তে উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজ়ওয়ানকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করা হতে পারে। মাসুদের উপর এখনই কোপ পড়ার সম্ভাবনা কম। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় পর্যন্ত সুযোগ দেওয়া হতে পারে তাঁকে।

Advertisement

কার্স্টেন এবং গিলেসপির দেওয়া রিপোর্ট পেয়ে পিসিবি কর্তারা হতাশ। দু’জনই জাতীয় দলের একাধিক ক্রিকেটারের ফিটনেস নিয়ে বিরক্ত। কয়েক জন প্রথম সারির ক্রিকেটারের দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন তুলেছেন কোচেরা। মনে করা হচ্ছে, ২২ সেপ্টেম্বরের বৈঠকে ক্রিকেটারদের স্পষ্ট বার্তা দেওয়া হবে। দেশের হয়ে খেলতে হলে কী কী শর্তপূরণ করে চলতে হবে জানিয়ে দেওয়া হবে। অতীত পারফরম্যান্সের সুবাদে দলে জায়গা ধরে রাখার সুখের দিন শেষ হতে চলেছে বাবরদের।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement