কুসুমিতার সাহায্যে অভিনব ম্যাচ

বাংলার তারকা মেয়ে ফুটবলার, অসুস্থ কুসুমিতা দাসের সাহায্যে এ বার এগিয়ে এলেন বাংলার গায়ক এবং টলিউড তারকারা। কুসুমিতাকে আর্থিক সাহায্য করার উদ্দেশে শনিবার অভিনব এক ফুটবল ম্যাচ হল ইস্টবেঙ্গল মাঠে। একটাই ম্যাচের এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছিল চিলিশ কাপ। ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের প্রতীক চিংড়ি আর ইলিশের সংমিশ্রণে এহেন নাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০১৫ ০৩:৪২
Share:

অসুস্থ মহিলা ফুটবলার কুসুমিতা দাসকে মাঠে নিয়ে আসছেন বাবুল সুপ্রিয় এবং সুজিত সরকার। শনিবার ইস্টবেঙ্গল মাঠে। ছবি: রঞ্জিত নন্দী

বাংলার তারকা মেয়ে ফুটবলার, অসুস্থ কুসুমিতা দাসের সাহায্যে এ বার এগিয়ে এলেন বাংলার গায়ক এবং টলিউড তারকারা। কুসুমিতাকে আর্থিক সাহায্য করার উদ্দেশে শনিবার অভিনব এক ফুটবল ম্যাচ হল ইস্টবেঙ্গল মাঠে। একটাই ম্যাচের এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছিল চিলিশ কাপ। ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের প্রতীক চিংড়ি আর ইলিশের সংমিশ্রণে এহেন নাম। দু’টি টিমে ভাগ হয়ে খেললেন গায়ক, নায়ক, পরিচালকরা। উত্তেজনা আনতে দু’টি টিমের নাম মজা করে দেওয়া হয়েছিল ঘটি এবং বাঙাল। বাঙালদের দলের কোচ হয়েছিলেন ভাস্কর গঙ্গোপাধ্যায়। আর ঘটিদের শিবাজি বন্দ্যোপাধ্যায়। খেললেন, গায়ক-মন্ত্রী বাবুল সুপ্রিয়, নামী পরিচালক সুজিত সরকার, যিশু সেনগুপ্ত, শিলাজিৎ, অনুপম রায়, উপল সেনগুপ্ত, সিধু-সহ বাংলা ব্যান্ডের বহু উজ্জ্বল তারকা। ম্যাচে বাঙালরা ৩-১ গোলে হারান ঘটিদের। প্রবল বৃষ্টির মধ্যেও ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন প্রচুর দর্শক। ইস্টবেঙ্গল গ্যালারিতে উড়তে দেখা গেল সবুজ-মেরুন পতাকা!

Advertisement

মা এবং পুরো পরিবার নিয়ে ক্রাচ হাতে মাঠে এসেছিলেন কুসুমিতা। বললেন, ‘‘আমার জন্য এত নামী মানুষ এগিয়ে এসেছেন দেখে ভাল লাগছে। ওঁরা আমাকে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement