French Open 2024

ফরাসি ওপেন সেমিফাইনালের আগে স্বস্তি জ়েরেভের, গার্হস্থ্য নির্যাতনের অভিযোগ থেকে মুক্তি

জ়েরেভের বিরুদ্ধে গার্হস্থ্য নির্যাতনের অভিযোগ এনেছিলেন তাঁর প্রাক্তন বান্ধবী। রুডের বিরুদ্ধে ফরাসি ওপেন সেমিফাইনাল খেলতে নামার ঘণ্টা খানেক আগে সেই অভিযোগ থেকে মুক্তি পেলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ০০:২০
Share:

আলেকজান্ডার জ়েরেভ। ছবি: এক্স (টুইটার)।

ক্যাসপার রুডের বিরুদ্ধে ফরাসি ওপেন সেমিফাইনাল খেলতে নামার আগে স্বস্তি পেলেন আলেকজান্ডার জ়েরেভ। প্রাক্তন বান্ধবীকে গার্হস্থ্য নির্যাতনের অভিযোগ থেকে তাঁকে মুক্তি দিল জার্মানির আদালত।

Advertisement

জ়েরেভের বিরুদ্ধে মানসিক এবং শারীরিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন তাঁর প্রাক্তন বান্ধবী। তাঁদের বিয়ে না হলেও এক সন্তান রয়েছে। প্রাক্তন বান্ধবীর অভিযোগের ভিত্তিতে বিশ্বের চার নম্বর টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে মামলা রুজু হয়। অভিযোগ ছিল ২০২০ সালে ঝগড়ার সময় জ়েরেভ মারধর করেছিলেন প্রাক্তন বান্ধবীকে। ২০২১ সালে মেয়েকে নিয়ে আলাদা হয়ে গিয়েছিলেন টেনিস খেলোয়াড়ের প্রাক্তন বান্ধবী। জ়েরেভ প্রথম থেকেই অভিযোগ অস্বীকার করেছিলেন। তদন্তেও তাঁর বিরুদ্ধে নির্যাতনের কোনও প্রমাণ পায়নি জার্মানির পুলিশ। তাই মামলা বন্ধ করে জ়েরেভকে অভিযোগ থেকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন বিচারক। একই সঙ্গে মামলাটিও বাতিল করে দিয়েছেন তিনি।

অভিযোগ থেকে মুক্তি পেলেও জ়েরেভকে ১ লাখ ১৭ হাজার ৮২০ ডলার (প্রায় ১ কোটি ৮২ লাখ টাকা) দিতে হবে প্রাক্তন বান্ধবীকে। সন্তানের খরচ হিসাবেই এই টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। রুডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে নামার ঘণ্টা খানেক আগে আইনজীবীর কাছ থেকে এই স্বস্তির খবর পান জ়েরেভ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement