Harleen Sethi

বলি নায়িকার কারণে বিচ্ছেদ! অভিনেতার ইচ্ছায় ছবি থেকে বাদ পড়েন ভিকির প্রাক্তন প্রেমিকা

প্রশিক্ষণ কেন্দ্রে চাকরি করার পর জীবনধারা সংক্রান্ত চ্যানেলের একটি শো সঞ্চালনা করেন হরলীন। ২০১৩ সালে ইংরেজি ভাষার একটি স্বল্পদৈর্ঘ্যের ছবির হাত ধরে অভিনয়ের কেরিয়ার শুরু হয় তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৫:১১
Share:
০১ ২০

ওটিটির পর্দার জনপ্রিয় মুখ। অভিনয়ের জন্য যতটা না প্রচার পেয়েছেন, তার চেয়ে বেশি প্রচার পেয়েছেন বলিউডের প্রথম সারির এক অভিনেতার প্রেমিকা হিসাবে। বলিপাড়ার এক অভিনেত্রীর কারণেই নাকি সম্পর্কে ভাঙন ধরে। বড় মাপের একটি হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েও বলি অভিনেতার কারণে তা থেকে বাদ পড়ে যান হরলীন শেঠি।

০২ ২০

১৯৯২ সালের ২৩ জুন মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম হরলীনের। সেখানে বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে থাকতেন তিনি। মুম্বইয়েই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি।

Advertisement
০৩ ২০

স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর চাকরি শুরু করেন হরলীন। মুম্বইয়ের একটি নামকরা নৃত্য প্রশিক্ষণ কেন্দ্রে কাজ করা শুরু করেন তিনি।

০৪ ২০

প্রশিক্ষণ কেন্দ্রে চাকরি করার পর জীবনধারা সংক্রান্ত চ্যানেলের একটি শো সঞ্চালনা করেন হরলীন। ২০১৩ সালে ইংরেজি ভাষার একটি স্বল্পদৈর্ঘ্যের ছবির হাত ধরে অভিনয়ের কেরিয়ার শুরু হয় তাঁর।

০৫ ২০

হিন্দি এবং ইংরেজি ভাষার পাশাপাশি পঞ্জাবি এবং মরাঠি ভাষায় দক্ষতা রয়েছে হরলীনের। একাধিক নামকরা সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৬ ২০

বলিপাড়া সূত্রে খবর, বলি অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে সম্পর্কে ছিলেন হরলীন। ভিকির এক বন্ধুর বাড়ির পার্টিতে অতিথি হিসাবে গিয়েছিলেন তিনি। সেখানেই প্রথম আলাপ হয় দু’জনের। বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্কে গড়াতে বেশি সময় লাগেনি।

০৭ ২০

একসঙ্গে মাঝেমধ্যে লাঞ্চ এবং ডিনার ডেটে যেতেন ভিকি এবং হরলীন। নিজেদের সম্পর্কের কথা গোপন রাখার চেষ্টা করলেও ছবিশিকারিদের ক্যামেরার লেন্সে তাঁদের ছবি ধরা পড়ে যায়।

০৮ ২০

ভিকির কোনও ছবি মুক্তি পেলে সেই ছবির প্রচার অনুষ্ঠানেও দেখা যেতে থাকে হরলীনকে। সমাজমাধ্যমে একে অপরের পোস্টে খুনসুটি করে মন্তব্য করতেন ভিকি এবং হরলীন। কিন্তু, তাঁদের সম্পর্কে হঠাৎই ভাঙন ধরে। সমাজমাধ্যমেও পরস্পরের থেকে দূরে সরে যান তাঁরা।

০৯ ২০

২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’। ভিকি অভিনীত এই ছবি মুক্তির সময়েই নাকি হরলীনের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়। কানাঘুষো শোনা যায়, এক বলি অভিনেত্রীর সঙ্গে নাকি ভিকির ঘনিষ্ঠতা বাড়তে থাকে। সে কারণেই সম্ভবত হরলীনের সঙ্গে সম্পর্কে ছেদ পড়ে ভিকির।

১০ ২০

বলিপাড়ার একাংশের দাবি, বলি অভিনেত্রী ভূমি পেডনেকরের সঙ্গে নাকি ঘনিষ্ঠতা বাড়ছিল ভিকির। সেই কারণেই হরলীনের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় অভিনেতার। বিচ্ছেদের কারণ খোলসা না করলেও দুই তারকাই তাঁদের ‘সিঙ্গল’ থাকার কথা প্রকাশ্যে জানিয়েছিলেন।

১১ ২০

হরলীন এক পুরনো সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘আমার নিজের একটা পরিচয় রয়েছে। আমি কারও প্রাক্তন প্রেমিকা হিসাবে পরিচিতি পেতে চাই না। কেউ বড় পর্দার জনপ্রিয় অভিনেতা হতেই পারেন, কিন্তু আমি এখনও বড় পর্দায় অভিনয়ের সুযোগ পাইনি। শুধুমাত্র সেই কারণের জন্য অন্যের নামে আমার পরিচিতি গড়ে উঠতে পারে না।’’

১২ ২০

হরলীনের আরও দাবি, ‘‘আপনি যার সঙ্গে ভবিষ্যতের সুন্দর স্বপ্ন দেখছেন, সে যদি হঠাৎ করে ছেড়ে চলে যায়, তা হলে আপনি দুঃখ পাবেন। সকলের ক্ষেত্রেই এমন হয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আমিও বদলেছি। আমি জানি, কী ভাবে নিজেকে শক্ত রাখতে হয়।’’

১৩ ২০

অন্য দিকে ছবির প্রচারে গিয়ে ভিকিকে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন করায় তিনি জবাবে বলেছিলেন, ‘‘আমি এখনও ‘সিঙ্গল’ রয়েছি। আপাতত দর্শকাসনে উপস্থিত সকলের সঙ্গে ‘মিঙ্গল’ হতে চাই।’’

১৪ ২০

হরলীনের সঙ্গে বিচ্ছেদের পর ২০২১ সালে বলি অভিনেত্রী ক্যাটরিনা কইফকে বিয়ে করেন ভিকি। অন্য দিকে ‘গুল্লক’-এর অভিনেতা বৈভবরাজ গুপ্তের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন হরলীন।

১৫ ২০

ভিকির সঙ্গে বিচ্ছেদের পর কেরিয়ার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন হরলীন। ‘ব্রোকেন বাট বিউটিফুল’, ‘দ্য টেস্ট কেস’, ‘ফ্লার্টিন’, ‘দ্য গন গেম’, ‘কাঠমান্ডু কানেকশন’, ‘সুলতান অফ দিল্লি’ এবং ‘কোহরা’র মতো ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা যায় হরলীনকে।

১৬ ২০

‘কোহরা’ ওয়েব সিরিজ়ে অভিনয় করে বলিপাড়ায় প্রশংসা কুড়োন হরলীন। সম্প্রতি অনুরাগ কাশ্যপ এবং গুলশন দেবাইয়ার সঙ্গে ‘ব্যাড কপ’ সিরিজ়ে অভিনয় করতে দেখা গিয়েছে অভিনেত্রীকে।

১৭ ২০

এক পুরনো সাক্ষাৎকারে হরলীন জানিয়েছিলেন যে, এক বড় প্রযোজনা সংস্থার একটি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। এমনকি, সইসাবুদও সারা হয়ে গিয়েছিল। এক বড় মাপের অভিনেতার বিপরীতে অভিনয় করার কথা ছিল তাঁর। কিন্তু হঠাৎ সেই ছবি থেকে বাদ পড়ে যান অভিনেত্রী।

১৮ ২০

সাক্ষাৎকারে হরলীন বলেছিলেন, ‘‘আমি জানতাম, এক জনপ্রিয় অভিনেতার বিপরীতে অভিনয় করব। সেই অভিনেতা আমার সঙ্গে কোনও অডিশনও দেননি। হঠাৎ ছ’মাস পর আমি জানতে পারি যে, সেই অভিনেতা নাকি প্রথম সারির কোনও অভিনেত্রী ছাড়া অভিনয় করতে রাজি নন। অভিনেতার আপত্তি থাকায় আমাকে ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়।’’

১৯ ২০

বলিপাড়ার গুঞ্জন, অভিষেক বচ্চনের সঙ্গে একটি ছবির শুটিং শেষ করেছেন হরলীন। চলতি বছরে ওটিটির পর্দায় সেই ছবি মুক্তি পাওয়ার কথা।

২০ ২০

সমাজমাধ্যমে বেশ সক্রিয় দেখা যায় হরলীনকে। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা সাড়ে চার লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement