Ridhi Dogra

অভিনেতার সঙ্গে দাম্পত্যে ইতি আট বছরে, ‘জওয়ান’ নিয়ে কটাক্ষের শিকার ‘অসুর’-এর নায়িকা

শাহরুখ খানের সঙ্গেও অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু একই ছবিতে অভিনয় করলেও পরে দেখা কেন মিলল না ঋদ্ধির?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৩:২৩
Share:
০১ ১৯

প্রযোজনার কাজের মাধ্যমে হাতেখড়ি। তার পর নৃত্যশিল্পী, সঞ্চালক হিসাবে কাজ করেছেন ঋদ্ধি ডোগরা। সেখান থেকে ছোট পর্দায় অভিনয়। কেরিয়ারে সাফল্যের সিঁড়িতে ওঠার ধাপে বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের সঙ্গেও অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু একই ছবিতে অভিনয় করলেও পরে দেখা কেন মিলল না ঋদ্ধির? ‘জওয়ান’ ছবির ‘প্রিভিউ’ বা প্রথম ঝলক মুক্তির পরেই উঠেছে সেই প্রশ্ন।

০২ ১৯

চলতি বছরের সেপ্টেম্বর মাসের গোড়ায় মুক্তি পেতে চলেছে দক্ষিণী পরিচালক অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবিটি। শাহরুখের পাশাপাশি এই ছবিতে মুখ্যচরিত্রে দেখা যাবে দক্ষিণী তারকা বিজয় সেতুপতি এবং নয়নতারাকেও।

Advertisement
০৩ ১৯

‘জওয়ান’ ছবির পার্শ্বচরিত্রগুলিও নজরকাড়া। সান্য মলহোত্র, প্রিয়মণি, সুনীল গ্রোভার এবং যোগী বাবুকে এই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ক্যামিয়ো চরিত্রে নজর কাড়তে চলেছেন দীপিকা পাড়ুকোনও।

০৪ ১৯

‘জওয়ান’ ছবির প্রথম ঝলকে মুখ্যচরিত্রের পাশাপাশি সমস্ত পার্শ্বচরিত্রের মুখ দেখানো হলেও সেই তালিকা থেকে কি তবে বাদ পড়ে গেলেন ঋদ্ধি? ‘জওয়ান’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন ঋদ্ধিও।

০৫ ১৯

প্রথম ঝলক হিসাবে ‘জওয়ান’ ছবির যে ভিডিয়োটি মুক্তি পেয়েছে সেখানে দর্শক এক মুহূর্তের জন্যও দেখা পেলেন না ঋদ্ধির। তা নিয়ে নেটব্যবহারকারীদের কটাক্ষের শিকার হয়েছেন তিনি।

০৬ ১৯

এক টুইটার ব্যবহারকারী ঋদ্ধিকে উদ্দেশ করে লেখেন, ‘‘প্রথম ঝলকে শাহরুখ খানকে ৩০ বার দেখে ফেললাম। কই আপনার দেখা পেলাম না তো?’’ তার উত্তরে যদিও চুপ করে ছিলেন না ঋদ্ধি। তিনি টুইট করে লেখেন, ‘‘আপনি শাহরুখকে ৩০ বার দেখতে পেয়েছেন। আর কী-ই বা চাই?’’

০৭ ১৯

ঋদ্ধির এক অনুরাগী দুঃখপ্রকাশ করে টুইট করেন, ‘‘অসংখ্য বার ‘জওয়ান’ ছবির প্রিভিউ দেখলাম। কিন্তু আপনাকে একটি বারের জন্যও দেখতে পেলাম না।’’ এর উত্তরে ঋদ্ধি টুইটারে লেখেন, ‘‘আপনি ছবিটিও অসংখ্য বার দেখুন।’’

০৮ ১৯

বার বার নেটব্যবহারকারীদের মন্তব্য ঋদ্ধি এড়িয়েগিয়েছেন চালাকির সঙ্গে। এর মধ্যে আরও এক নেটব্যবহারকারীর প্রশ্ন, ‘‘প্রিভিউতে তো আপনি নেই। ছবিতে থাকবেন তো?’’ ঋদ্ধি জানান প্রথম ঝলকেও তিনি রয়েছেন। কিন্তু ঠিক কোন জায়গায় তা শুধু তিনিই জানেন।

০৯ ১৯

ঋদ্ধির এক অনুরাগী আবার একটি ছবি পোস্ট করে লেখেন, ‘‘প্রিভিউতে এক মহিলাকে দেখা গিয়েছে এক শিশুকে ধরে থাকতে। ওই মহিলাই আসলে আপনি।’’ তার উত্তরে শুধু একটি হাসির ‘ইমোজি’। তা হলে নীরব থেকেও সায় দিলেন ঋদ্ধি?

১০ ১৯

একাধিক হিন্দি ধারাবাহিকে অভিনয় করলেও ‘অসুর’ ওয়েব সিরিজ়ে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন ঋদ্ধি। ১৯৮৪ সালের ২২ সেপ্টেম্বর দিল্লিতে জন্ম তাঁর। বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে একই ছাদের তলায় থাকতেন তিনি।

১১ ১৯

স্কুলের গণ্ডি পার করার পর দিল্লির এক কলেজে মনোবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেন ঋদ্ধি। তার পর নাচের বিশেষ প্রশিক্ষণ নেওয়া শুরু করেন তিনি।

১২ ১৯

এক প্রতিষ্ঠিত চ্যানেল সংস্থার একটি শোয়ে সহ-প্রযোজনার কাজের মাধ্যমে নিজের কেরিয়ার শুরু করেন ঋদ্ধি। ২০১২ সালে একটি বিশেষ শোয়ের সঞ্চালনার দায়িত্বেও ছিলেন তিনি। কিন্তু ২০০৭ সাল থেকেই ছোট পর্দায় কাজ করতে শুরু করেন ঋদ্ধি।

১৩ ১৯

২০১০ সালে একটি ধারাবাহিকে অভিনয়ের সূত্রে ঋদ্ধির আলাপ হয় তাঁর সহ-অভিনেতা রাকেশ বশিষ্ঠের সঙ্গে। একই বছর ‘মর্যাদা: লেকিন কব তক?’ ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করেন ঋদ্ধি এবং রাকেশ।

১৪ ১৯

কাজের সূত্রে আলাপ হলেও ঋদ্ধি এবং রাকেশের সম্পর্ক পূর্ণতা পায় ২০১১ সালে। সাত পাকে বাঁধা পড়েন দু’জনে। কিন্তু ২০১৯ সালে বিচ্ছেদের পথ বেছে নেন তাঁরা।

১৫ ১৯

রাকেশের সঙ্গে বিচ্ছেদ প্রসঙ্গে ঋদ্ধি এক পুরনো সাক্ষাৎকারে বলেন, ‘‘আমরা দু’জন একে অপরের খুব ভাল বন্ধু। আমরা শুধুমাত্র দম্পতি হিসাবে একসঙ্গে থাকছি না। দু’জনের বন্ধুত্বে চিড় ধরবে না।’’

১৬ ১৯

২০১৩ সালে ‘সাবিত্রী’ ধারাবাহিকে অভিনয় করার পর ছোট পর্দায় পরিচিতি তৈরি হয় ঋদ্ধির। নাচের একটি জনপ্রিয় রিয়্যালিটি শোতেও অংশগ্রহণ করতে দেখা যায় তাঁকে।

১৭ ১৯

তবে ‘অসুর’ ওয়েব সিরিজ়ে অভিনয় করার পর রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন ঋদ্ধি। ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য ম্যারেড ওম্যান’ ওয়েব সিরিজ়ে তাঁর অভিনয় সকলের মনে ধরে।

১৮ ১৯

কেরিয়ারে লম্বা লাফ দিয়েছেন ঋদ্ধি। শাহরুখের সঙ্গে একই ছবিতে অভিনয় করে নিজের কেরিয়ারে একটি মাইলফলক গড়ে তুলেছেন তিনি।

১৯ ১৯

সমাজমাধ্যমে নিজের অনুরাগী মহলও তৈরি করে ফেলেছেন ঋদ্ধি। এখনও পর্যন্ত ইনস্টাগ্রামে তাঁর অনুরাগী সংখ্যা ১৮ লক্ষের গণ্ডি পার করেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement