Pathaan Box Office Collection

‘পাঠান’ হাজার কোটির দোরগোড়ায়! লাফিয়ে বাড়ছে আয়, সামনে শুধু দক্ষিণের ব্লকবাস্টার

মুক্তির ১৯তম দিনে ভারতে ‘পাঠান’-এর রোজগার আগের কয়েক দিনের চেয়ে বেড়েছে। মনে করা হয়েছিল, প্রথম দু’সপ্তাহ পর এই ছবি নিয়ে দর্শকদের উন্মাদনা কিছুটা কমবে। কিন্তু তার কোনও বালাই নেই।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১১
Share:
০১ ১৬

মুক্তির পর তিন সপ্তাহ পেরিয়ে গিয়েছে। তবু বক্স অফিসে ‘পাঠান’-এর সাফল্যের ঘোড়াকে থামানো যাচ্ছে না। একই রকম অপ্রতিরোধ্য দেখাচ্ছে শাহরুখ খানের এই ছবিকে।

ছবি: সংগৃহীত।

০২ ১৬

‘পাঠান’ ছবির হাত ধরে চার বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ। তাঁর সঙ্গে দীপিকা পাডুকোন এবং জন আব্রাহামের অভিনয়ও এই ছবিতে নজর কেড়েছে। তবে দর্শকদের মন জয়ের কারিগর বলিউডের বাদশাই।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৬

মুক্তির পর থেকেই বক্স অফিসে একের পর এক নজির গড়ে চলেছে ‘পাঠান’। মনে করা হয়েছিল, প্রথম দু’সপ্তাহ পর এই ছবি নিয়ে দর্শকদের উন্মাদনা কিছুটা কমবে। কিন্তু তার কোনও বালাই নেই।

ছবি: সংগৃহীত।

০৪ ১৬

তৃতীয় রবিবার অর্থাৎ মুক্তির ১৯তম দিনে ভারতে ‘পাঠান’ ১২ কোটি টাকার উপর ব্যবসা করেছে। রবিবার দেশের বাজারে এই ছবির মোট আয় ছিল ১২ কোটি ৫০ লক্ষ টাকা।

ছবি: সংগৃহীত।

০৫ ১৬

১৯তম দিনের রোজগারের পর ‘পাঠান’-এর ব্যবসায়িক পরিসংখ্যান বলছে, ভারতে এই ছবির হিন্দি ভার্শন ৪৬৯ কোটি টাকা আয় করে ফেলেছে। এ ছাড়া, ভারতে তামিল এবং তেলুগু ভাষায় ছবিটি মুক্তি পেয়েছে।

ছবি: সংগৃহীত।

০৬ ১৬

সব মিলিয়ে দেশে ‘পাঠান’এর মোট আয় প্রায় ৫০০ কোটি ছুঁইছুঁই। এখনও পর্যন্ত দেশে ছবিটির মোট আয় ৪৮৬ কোটি ২৫ লক্ষ টাকা। অচিরেই এই পরিসংখ্যান ৫০০ কোটির গণ্ডি ছুঁতে পারে বলে মনে করা হচ্ছে।

ছবি: সংগৃহীত।

০৭ ১৬

আন্তর্জাতিক স্তরেও তাক লাগাচ্ছে ‘পাঠান’-এর পরিসংখ্যান। বিদেশেও জমিয়ে ব্যবসা করেছে এই ছবি। আমেরিকা, ইংল্যান্ড, দুবাইতে ‘পাঠান’-এর হলে দীর্ঘ দিন ঝুলেছে ‘হাউসফুল’ বোর্ড।

ছবি: সংগৃহীত।

০৮ ১৬

দেশ, বিদেশ মিলিয়ে ‘পাঠান’ হাজার কোটির দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। তিন সপ্তাহেই এই ছবির মোট আয় ৯৫০ কোটি। আর কিছু দিনের মধ্যে তা ১০০০ কোটি ছাড়িয়ে যাবে, আশা নির্মাতাদের।

ছবি: সংগৃহীত।

০৯ ১৬

দেশের বাইরে ‘পাঠান’ মোট ১০০টি দেশে মুক্তি পেয়েছে। বিদেশে ২৫০০টি পর্দায় এই ছবি দেখানো হচ্ছে। ভারতে এই ছবি চলছে সাড়ে ৫ হাজার পর্দায়।

ছবি: সংগৃহীত।

১০ ১৬

শুধুমাত্র আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানে রমরমিয়ে চলেছে ছবিটি। প্রবাসী ভারতীয়রা চার বছর পর কিং খানের জাদু দেখতে দল ভরিয়েছেন।

ছবি: সংগৃহীত।

১১ ১৬

আয়ের নিরিখে ‘পাঠান’ অন্য সব ভারতীয় ছবিকেই পিছনে ফেলে দিয়েছে। তার সামনে এখন রয়েছে শুধু দক্ষিণী ছবি ‘বাহুবলী ২’। এই ছবিই ভারতে প্রথম হাজার কোটির গণ্ডি পার করেছিল।

ছবি: সংগৃহীত।

১২ ১৬

দেশে প্রভাস অভিনীত ‘বাহুবলী ২’-এর মোট রোজগার ১ হাজার ৩০ কোটি ৪২ লক্ষ টাকা। দেশ এবং বিদেশের ব্যবসা মিলিয়ে আয় আরও কিছুটা বেশি।

ছবি: সংগৃহীত।

১৩ ১৬

বিদেশের বক্স অফিসে ‘বাহুবলী ২’ও দাপিয়ে ব্যবসা করেছিল দীর্ঘ দিন। সব মিলিয়ে এই ছবির মোট বক্স অফিস সংগ্রহ ১ হাজার ৭৮৮ কোটি ৬ লক্ষ টাকা।

ছবি: সংগৃহীত।

১৪ ১৬

‘পাঠান’-এর রোজগার এখনও ‘বাহুবলী ২’ থেকে বেশ খানিকটা পিছিয়ে। কিন্তু মনে রাখতে হবে, শাহরুখের ছবি হাজার কোটির কাছাকাছি পৌঁছে গিয়েছে মাত্র তিন সপ্তাহেই। ‘পাঠান’ তাই প্রভাসের ছবির সামগ্রিক রোজগারকে অচিরেই ছাপিয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

ছবি: সংগৃহীত।

১৫ ১৬

যশরাজ ফিল্মসের গুপ্তচর ব্রহ্মাণ্ডের চতুর্থ ছবি ‘পাঠান’। আদ্যোপান্ত অ্যাকশন নির্ভর এই ছবি দেখতে দলে দলে হল ভরাচ্ছেন মানুষ। ৫৭ বছরের শাহরুখের ক্যারিশমাই চুম্বকের মতো দর্শকদের হলে টানছে।

ছবি: সংগৃহীত।

১৬ ১৬

ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজ়ন প্রাইমে ‘পাঠান’-এর স্বত্ব বিক্রি হয়েছে। বলিউড সূত্রে খবর, ১০০ কোটি টাকায় প্রাইম কর্তৃপক্ষের সঙ্গে রফা হয়েছে ছবির নির্মাতাদের। তবে বড় পর্দার দাপট কাটিয়ে কবে ওটিটি-তে ‘পাঠান’ মুক্তি পাবে, তা এখনও নিশ্চিত নয়।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement