Kalki 2898 AD Cast Fees

বাজেটের এক-চতুর্থাংশ পেলেন প্রভাস একাই! ‘কল্কি ২৮৯৮ এডি’তে অভিনয় করে কত আয় হল অমিতাভ, দীপিকাদের?

নাগ অশ্বিন পরিচালিত ছবিটির নাম প্রথমে রাখা হয়েছিল ‘প্রজেক্ট কে’। তার পর ছবিটির নাম পরিবর্তন হয়ে দাঁড়ায় ‘কল্কি ২৮৯৮ এডি’। কল্পবিজ্ঞান ঘরানার এই ছবিটি বক্স অফিসে ভাল ব্যবসা করবে বলে আশা করছেন নির্মাতারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১০:১৭
Share:
০১ ১৯

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। তার পরেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘কল্কি ২৮৯৮ এডি’। দক্ষিণী পরিচালক নাগ অশ্বিন পরিচালিত এই ছবিতে দক্ষিণী ফিল্মজগতের সঙ্গে মেলবন্ধন ঘটেছে বলিপাড়ার। তেলুগু ভাষার পাশাপাশি তামিল, মালয়ালম, কন্নড়, হিন্দি এবং ইংরেজি— মোট ছ’টি ভাষায় মুক্তি পেতে চলেছে ছবিটি। দক্ষিণী তারকা কমল হাসন এবং প্রভাসের পাশাপাশি এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন এবং দিশা পটানির মতো বলি তারকাদের। এই ছবিতে অভিনয় করে কত পেলেন প্রভাস, দীপিকারা?

০২ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনয় করে পারিশ্রমিকের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন প্রভাস। যত টাকা খরচ করে ছবিটি নির্মাণ করা হয়েছে, তার একটা বড় অংশ পকেটে পুরেছেন অভিনেতা একাই।

Advertisement
০৩ ১৯

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে উন্নত মানের ভিএফএক্স প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। অভিনেতাদের পারিশ্রমিক ছাড়াও ভিএফএক্স এবং অন্যান্য ক্ষেত্রে খরচ করেছেন নির্মাতারা।

০৪ ১৯

শোনা যাচ্ছে, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিটি তৈরি করতে ৬০০ কোটি টাকা খরচ হয়েছে। মোট বাজেটের এক-চতুর্থাংশ পারিশ্রমিক হিসাবে পেয়েছেন প্রভাস।

০৫ ১৯

অন্দরমহলে কান পাতলে শোনা যায়, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনয় করে ১৫০ কোটি টাকা আয় করেছেন প্রভাস।

০৬ ১৯

‘কল্কি ২৮৯৮ এডি’র আগে ‘আদিপুরুষ’-এর মতো বড় বাজেটের ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল প্রভাসকে। বলিপাড়া সূত্রে খবর, ৭০০ কোটি টাকা বাজেটের ছবিতে অভিনয় করে ১০০ থেকে ১৫০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন প্রভাস। কিন্তু ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

০৭ ১৯

চলতি বছরের প্রথম মাসেই হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধে ‘ফাইটার’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে দীপিকাকে। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে ১৫ কোটি টাকা আয় করেছিলেন অভিনেত্রী।

০৮ ১৯

‘ফাইটার’ মুক্তির ছ’মাস পর ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে দেখা যাবে দীপিকাকে। এই ছবিতে অভিনয় করতে আগের তুলনায় বেশি পারিশ্রমিক আদায় করেছেন তিনি।

০৯ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনয় করে দীপিকার চেয়ে প্রভাস প্রায় আট গুণ বেশি আয় করেছেন। এই ছবিতে অভিনয় করে ২০ কোটি টাকা আয় করেছেন দীপিকা।

১০ ১৯

কানাঘুষো শোনা যাচ্ছে যে, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনয় করে দীপিকার সমান পারিশ্রমিক পেয়েছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেতা কমল হাসন।

১১ ১৯

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কমলকে। বলিপাড়ার গুঞ্জন, এই ছবিতে সর্বসাকুল্যে মাত্র ১৫ মিনিটের দৃশ্যে অভিনয় করেছেন কমল।

১২ ১৯

বলিপাড়ার অধিকাংশের দাবি, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে ১৫ মিনিটের দৃশ্যে অভিনয় করেও ২০ কোটি টাকা আয় করেছেন কমল।

১৩ ১৯

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অশ্বত্থামার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ‘বিগ বি’ অমিতাভ বচ্চনকে। বলিপাড়ার গুঞ্জন, এই ছবিতে অভিনয় করে দীপিকা এবং কমলের চেয়েও কম পারিশ্রমিক পেয়েছেন তিনি।

১৪ ১৯

বলিপাড়া সূত্রে খবর, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনয় করে ১৮ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন অমিতাভ।

১৫ ১৯

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে খুব কম সময়ের জন্য অভিনয় করতে দেখা গিয়েছে বলি অভিনেত্রী দিশা পটানিকে। যদিও এই ছবির প্রথম ঝলক মুক্তির পরেও দিশার চরিত্র সম্পর্কে বেশি কিছু আন্দাজ করা যায়নি।

১৬ ১৯

বলিপাড়ার অন্দরমহল সূত্রে জানা যায়, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনয় করে দু’কোটি টাকা আয় করেছেন দিশা।

১৭ ১৯

কানাঘুষো শোনা যায় যে, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির সকল অভিনেতা-অভিনেত্রীর পারিশ্রমিক বাবদ মোট ২৫০ কোটি টাকা খরচ করা হয়েছে।

১৮ ১৯

মে মাসের গোড়ার দিকে মুক্তি পাওয়ার কথা ছিল ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিটির। কিন্তু লোকসভা নির্বাচনের জন্য মুক্তির দিনক্ষণ পিছিয়ে যায়।

১৯ ১৯

এমনকি, নাগ অশ্বিন পরিচালিত ছবিটির নাম প্রথমে রাখা হয়েছিল ‘প্রজেক্ট কে’। তার পর ছবিটির নাম পরিবর্তিত হয়ে দাঁড়ায় ‘কল্কি ২৮৯৮ এডি’। কল্পবিজ্ঞান ঘরানার এই ছবিটি বক্স অফিসে ভাল ব্যবসা করবে বলে আশা করছেন নির্মাতারা।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement