Ambani School Fees

সুহানা থেকে আরিয়ান, অম্বানীদের স্কুলে পড়ার জন্য কত খরচ করতে হয়েছিল তারকা-সন্তানদের?

মুম্বইয়ের বান্দ্রা এলাকায় মুকেশ-পত্নী নীতা অম্বানী ২০০৩ সালে একটি স্কুল প্রতিষ্ঠা করেন। মুকেশের বাবা ধীরুভাই অম্বানীর নামে এই স্কুলের নাম রাখা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৬:০০
Share:
০১ ১০

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের সন্তান থেকে শুরু করে বলিপাড়ার ‘শাহেনশা’ অমিতাভ বচ্চনের নাতনি— হিন্দি ফিল্মজগতের অধিকাংশ তাবড় তারকার সন্তানেরা তাঁদের স্কুলজীবন কাটিয়েছেন মুকেশ অম্বানীর স্কুলে।

০২ ১০

অত্যাধুনিক পরিকাঠামোবিশিষ্ট এই স্কুলে পড়াতে কত খরচ হয়েছিল তারকাদের?

Advertisement
০৩ ১০

মুম্বইয়ের বান্দ্রা এলাকায় মুকেশ-পত্নী নীতা অম্বানী ২০০৩ সালে একটি স্কুল প্রতিষ্ঠা করেন। মুকেশের বাবা ধীরুভাই অম্বানীর নামে এই স্কুলের নাম রাখা হয়।

০৪ ১০

এই স্কুলের ভাইস চেয়ারপার্সন পদে রয়েছেন মুকেশ-কন্যা ঈশা অম্বানী। বলিপাড়ার অন্দরমহলে কান পাতলে শোনা যায়, অম্বানীদের স্কুলে পড়তে ১৪ থেকে ২০ লক্ষ টাকা পর্যন্ত খরচ হয়।

০৫ ১০

বলিপাড়ার একাংশের দাবি, এই স্কুলে লোয়ার কেজি থেকে সপ্তম শ্রেণিতে পড়াতে গেলে প্রতি বছর খরচ করতে হয় অন্তত এক লক্ষ ৭০ হাজার টাকা।

০৬ ১০

অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত সেই স্কুলে পড়লে প্রতি বছর খরচ হয় পাঁচ লক্ষ ৯০ হাজার টাকা।

০৭ ১০

দশম শ্রেণির পড়াশোনা শেষ করার পর কোনও পড়ুয়া চাইলে অন্য স্কুলে ভর্তি হতে পারেন।

০৮ ১০

তবে অম্বানীদের স্কুল থেকে একাদশ এবং দ্বাদশ শ্রেণির পড়াশোনা করতে চাইলে প্রতি বছর নয় লক্ষ ৬৫ হাজার টাকা খরচ করতে হয় বলে বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়।

০৯ ১০

কী নেই অম্বানীদের স্কুলে? অত্যাধুনিক ক্লাসঘর, ব্যক্তিগত মেন্টর থেকে একাধিক বিষয়ে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে সেখানে।

১০ ১০

সুহানা খান, আরিয়ান খান, সারা আলি খান, খুশি কপূর থেকে শুরু করে অম্বানীদের স্কুলে পড়েছেন অনন্যা পাণ্ডে, নায়সা দেবগন, সারা তেন্ডুলকরের মতো তারকা-সন্তানেরা।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement