Travel

বই, চার্জার থেকে অন্তর্বাস! হোটেলে কোন কোন জিনিস ফেলে যান অতিথিরা? কী বলছে গবেষণা?

হোটেল থেকে অতিথিরা যখন ব্যাগ গুছিয়ে বেরিয়ে যান, তখন ভুল করে ঘরের ভিতর বেশ কিছু জিনিস ফেলে যান। গবেষণা করে দেখা গিয়েছে, এই জিনিসগুলির মধ্যে বেশ সাদৃশ্য রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৮
Share:
০১ ১৩

ফোনের চার্জার হোক অথবা জামাকাপড়, গয়নাগাটি হোক অথবা অন্তর্বাস— হোটেল থেকে অতিথিরা যখন ব্যাগ গুছিয়ে বেরিয়ে যান, তখন ভুলে গিয়ে ঘরের ভিতর বেশ কিছু জিনিস ফেলে যান তাঁরা। গবেষণা করে দেখা গিয়েছে, এই জিনিসগুলির মধ্যে বেশ সাদৃশ্য রয়েছে।

০২ ১৩

চলতি সপ্তাহে এই সংক্রান্ত একটি রিপোর্ট তৈরি করা হয়েছে, যেখানে দেখা গিয়েছে কয়েকটি চেনা জিনিসই হোটেলে ফেলে যান অতিথিরা।

Advertisement
০৩ ১৩

সারা বিশ্বের মোট ৪০০টি হোটেলের কর্মীদের প্রশ্ন করে এই তালিকা তৈরি করা হয়েছে। দেখা গিয়েছে, সব হোটেলেই কমবেশি একই ধরনের জিনিস ফেলে যান অতিথিরা। কী কী রয়েছে সেই তালিকায়?

০৪ ১৩

অতিথিরা চলে যাওয়ার পর ঘর পরিষ্কার করতে গিয়ে অনেক সময়েই হোটেলকর্মীদের নজরে পড়ে বই, সংবাদপত্র অথবা পত্রিকা।

০৫ ১৩

বিছানার পাশে রাখা টেবিলেই সাধারণত এগুলি ফেলে রেখে চলে যান অতিথিরা।

০৬ ১৩

ঘরের টেবিল, এমনকি শৌচালয়ের ভিতরে পড়ে থাকতে দেখা যায় অতিথিদের রোদচশমাও।

০৭ ১৩

গবেষণায় জানা গিয়েছে, বেরোনোর সময় তাড়াহুড়ো থাকায় রোদচশমা ব্যাগে ভরেছেন কি না সে দিকে খেয়াল থাকে না অতিথিদের।

০৮ ১৩

বিছানার পাশে থাকা প্লাগপয়েন্টে সাধারণত গোঁজা থাকে চার্জার। ফোন চার্জ দিয়ে দিলেও ঘর ছাড়ার সময় অনেক ক্ষেত্রেই চার্জার নিতে ভুলে যান অতিথিরা।

০৯ ১৩

আলমারি থেকে শুরু করে বিছানার উপর, এমনকি বিছানার নীচেও পড়ে থাকতে দেখা যায় অতিথিদের জামাকাপড়। খুঁজে পাওয়া যায় অন্তর্বাসও।

১০ ১৩

সমীক্ষা করে দেখা গিয়েছে যে, বেশি মালপত্র গোছানোর থাকলে সাধারণত জামাকাপড় ভুল করে হোটেলেই ফেলে রেখে চলে যান অতিথিরা।

১১ ১৩

সাবধানে রাখবেন বলে হোটেলের ঘরের ড্রয়ারে অতিথিরা দুল এবং আংটি জাতীয় ছোটখাটো গয়না রেখে দেন। পরে হোটেল ছাড়ার সময় তা চোখের সামনে থাকে না বলে ড্রয়ারের ভিতরেই রয়ে যায় অতিথিদের গয়নাগাটি।

১২ ১৩

বিছানার পাশের টেবিলে পড়ে থাকে হেডফোনও। গবেষণায় জানা গিয়েছে, বেরোনোর সময় তাড়াহুড়ো থাকার কারণে হেডফোন ঘরের মধ্যে ফেলে যান অতিথিরা।

১৩ ১৩

হোটেলের ঘরে অতিথিরা যে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডে ফেলে রেখে চলে যান তার প্রমাণও পাওয়া গিয়েছে। রিপোর্টে লেখা রয়েছে, অতি সাবধানতার কারণে কার্ডগুলি ড্রয়ারে রেখে দেন অতিথিরা। হোটেল থেকে বেরোনোর সময় ড্রয়ার থেকে সেগুলি বার করতে ভুলে যান তাঁরা।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement