Bollywood Gossip

‘সিকন্দর’ না ‘ওয়ার’? হিসাব উল্টে দেবে ‘টক্সিক’? আগামী বছর নজির গড়তে পারে কাদের ছবি?

কয়েক মাসের মধ্যে যে আরও দু’টি ছবি বক্স অফিসে হাজার কোটির সাফল্য ছুঁতে পারে সেই অনুমান করছেন বক্স অফিস বিশেষজ্ঞেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১০:৫০
Share:
০১ ১৬

২০২৩ সালটা ছিল বলিউডের ‘বাদশা’র। বলি অভিনেতা শাহরুখ খানের পর পর দু’টি ছবি নাম লিখিয়ে ফেলেছিল এক হাজার কোটি টাকার ক্লাবে। বক্স অফিসে ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর সাফল্য আজও সিনেমাপ্রেমীরা মনে রেখেছেন।

০২ ১৬

২০২৩ সালের মতো সাফল্য চলতি বছরে চেখে দেখেনি বক্স অফিস। এক হাজার কোটি টাকার ক্লাবে নাম লিখিয়েছে একটি মাত্র ভারতীয় ছবি।

Advertisement
০৩ ১৬

চলতি বছরের মে মাসে নাগ অশ্বিনের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কল্কি ২৮৯৮ এডি’। কমল হাসন, প্রভাসের মতো খ্যাতনামী দক্ষিণী তারকার পাশাপাশি এই ছবিতে অভিনয় করেন অমিতাভ বচ্চন এবং দীপিকা পাড়ুকোনের মতো বলি তারকারাও।

০৪ ১৬

বলিপাড়া সূত্রে খবর, চলতি বছরে একমাত্র ‘কল্কি ২৮৯৮ এডি’ই বক্স অফিসে এক হাজার কোটি টাকার ক্লাবে নামে লিখিয়েছে।

০৫ ১৬

তবে কয়েক মাসের মধ্যে যে আরও দু’টি ছবি বক্স অফিসে হাজার কোটির সাফল্য ছুঁতে পারে, সেই অনুমান করছেন বক্স অফিস বিশেষজ্ঞেরা।

০৬ ১৬

চলতি বছরের নভেম্বর মাসে রোহিত শেট্টির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘সিংহম এগেন’। বলিপাড়ার অধিকাংশের দাবি, অজয় দেবগন, অক্ষয় কুমার, দীপিকা পাড়ুকোন, রণবীর সিংহ অভিনীত এই ছবিটি হাজার কোটি টাকার ক্লাবে নাম লেখাতে পারে।

০৭ ১৬

বলিপাড়া সূত্রে খবর, ‘সিংহম এগেন’ নামের অ্যাকশন ঘরানার এই ছবিটি তৈরি করতে ৩৫০ কোটি টাকা খরচ হয়েছে।

০৮ ১৬

চলতি বছরের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অল্লু অর্জুন এবং ফাহাদ ফাসিল অভিনীত ‘পুষ্পা ২: দ্য রুল’। ৫০০ কোটির বাজেটে তৈরি এই ছবি বক্স অফিসে এক হাজার কোটি টাকার ব্যবসা করতে পারে বলে বলিপাড়ার অধিকাংশের অনুমান।

০৯ ১৬

এমনকি, সামনের বছরেও কোন কোন ছবি হাজার কোটির ক্লাবে নাম লেখাতে পারে তা-ও অনুমান করে ফেলেছেন বক্স অফিস বিশেষজ্ঞেরা। তালিকায় রয়েছে হৃতিক রোশন এবং সলমন খানের ছবি।

১০ ১৬

বলিপাড়ার জনশ্রুতি, ২০২৫ সালের ইদ উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে বলিউডের ‘ভাইজান’ সলমনের ছবি। এই ছবির নাম ‘সিকন্দর’।

১১ ১৬

‘সিকন্দর’ ছবিতে সলমনের বিপরীতে অভিনয় করার কথা দক্ষিণী তারকা রশ্মিকা মন্দনার। এই ছবিটি বক্স অফিসে এক হাজার কোটি টাকার ব্যবসা করতে পারে বলে বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে।

১২ ১৬

‘পাঠান’, ‘টাইগার’-এর পর যশরাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’-এর পরবর্তী ছবি ‘ওয়ার ২’ মুক্তির অপেক্ষায় দিন গুনছেন সিনেপ্রেমীরা। এই ছবির শুটিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

১৩ ১৬

অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘ওয়ার ২’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে হৃতিক রোশন, কিয়ারা আডবাণী এবং দক্ষিণী তারকা জুনিয়র এনটিআরকে। বলিপাড়ার অধিকাংশের দাবি, ‘ওয়ার ২’ ছবিটি বিশ্বজোড়া বক্স অফিসে হাজার কোটি টাকা উপার্জন করতে পারে।

১৪ ১৬

২০২৫ সালে মুক্তি পাওয়ার কথা ‘টক্সিক’ নামের একটি দক্ষিণী ছবির। দক্ষিণী ফিল্মজগতের জনপ্রিয় তারকা যশের বিপরীতে এই ছবিতে অভিনয় করার কথা নয়নতারার।

১৫ ১৬

‘কেজিএফ’ খ্যাত যশ এবং নয়নতারা ছাড়াও ‘টক্সিক’ ছবিতে অভিনয় করার কথা শ্রুতি হাসন, কিয়ারা আডবাণী, হুমা কুরেশি এবং তারা সুতারিয়ার মতো তারকাদের।

১৬ ১৬

২০২৫ সালে হলেও ‘টক্সিক’-এর মুক্তির দিনক্ষণ এখনও ঠিক হয়নি। বক্স অফিস বিশেষজ্ঞদের দাবি, তারকাখচিত এই ছবিটিও সামনের বছরে এক হাজার কোটি টাকার ক্লাবে নাম লিখিয়ে ফেলতে পারে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement