Pratyusha Garimella

Pratyusha Garimella: সম্পর্কের টানাপড়েন, না শুধুই অবসাদ, কী কারণে আত্মঘাতী প্রত্যুষা?

প্রয়াত বিখ্যাত পোশাকশিল্পী প্রত্যুষা গরিমেলা। হায়দরাবাদের ফ্ল্যাট থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৮:৫৫
Share:
০১ ১০

হায়দরাবাদের নামকরা বুটিক। রয়েছে নিজের ওয়েবসাইটও। বলিউড এবং দক্ষিণী সিনেমা জগতের বহু তারকার পরনেই তাঁর ডিজাইন করা পোশাক।

০২ ১০

৩৫ বছর বয়সেই সুনাম অর্জন করেছিলেন হায়দরাবাদের বিখ্যাত পোশাকশিল্পী প্রত্যুষা গরিমেলা।

Advertisement
০৩ ১০

কিন্তু হঠাৎ কী এমন পরিস্থিতি তৈরি হল যার জন্যে শেষ অবধি আত্মহত্যার পথ বেছে নিতে হল প্রত্যুষাকে?

০৪ ১০

শনিবার সকালে প্রত্যুষার ফ্ল্যাটের ভিতর থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। ময়নাতদন্ত হয় ওসমানিয়া হাসপাতালে। জানা যায়, তাঁর শরীরে বিষের উপস্থিতি রয়েছে।

০৫ ১০

পুলিশ সূত্রে খবর, তাঁর ফ্ল্যাট থেকে কার্বন মনোক্সাইডের একটি বোতল খুঁজে পাওয়া গিয়েছে।

০৬ ১০

পাওয়া গিয়েছে একটি সুইসাইড নোটও। প্রত্যুষা স্পষ্ট জানিয়েছেন, তাঁর মৃত্যুর জন্য কেউ দায়ী নন। বহু দিন ধরে মানসিক অবসাদের শিকার তিনি। তাই এ ভাবেই নিজের জীবন শেষ করে ফেলার সিদ্ধান্ত নিলেন প্রত্যুষা।

০৭ ১০

ছোটবেলা থেকেই ফ্যাশন ডিজাইনিং নিয়ে তাঁর আগ্রহ ছিল। কিন্তু কখনওই এই বিষয় নিয়ে পুঁথিগত পড়াশোনা করেননি। ব্রিটেনের এক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পূর্ণ করেছেন। ফিরে এসে পারিবারিক ব্যবসায় যোগ দিলেও শেষে বানজারা হিলস্ এলাকায় নিজের স্টুডিয়ো খুলেছিলেন তিনি।

০৮ ১০

অনারকলি, চুড়িদার, লেহঙ্গা, কুর্তা, কাফতান প্রভৃতি ছাড়াও শেরওয়ানি, পাঞ্জাবি ডিজাইনে তিনি পারদর্শী ছিলেন। শুধু ‘এথনিক’-ই নয়, পশ্চিমী স্টাইলের পোশাকও বানাতেন প্রত্যুষা।

০৯ ১০

কাজল, জুহি চাওলা, বিদ্যা বালনের মতো অভিনেত্রীরা তাঁর ডিজাইন করা পোশাক পরতেন। হুমা কুরেশি, হিনা খান, জ্যাকলিন ফার্নান্ডেজ এমনকি সানিয়া মির্জার নামও এই তালিকায় রয়েছে।

১০ ১০

প্রত্যুষার মৃত্যুর ঘটনায় শুধু মাত্র ভারতীয় ফ্যাশন ইন্ডাস্ট্রিই নয়, বি-টাউনও মর্মাহত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement