Ambani wedding

বিয়েতে আমন্ত্রিত মমতা থেকে মোদী, অতিথিদের কী উপহার দিচ্ছেন মুকেশ-নীতা?

শুধু বিয়ের আয়োজনে নয়, অতিথি আপ্যায়নেও ত্রুটি রাখতে চান না মুকেশ-নীতা। অতিথিদের জন্যও রয়েছে উপহারের ব্যাগ। কী থাকবে সেই ব্যাগে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৭:৪৯
Share:

অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্ট। ছবি: সংগৃহীত।

অবশেষে প্রতীক্ষার অবসান। তিন মাসের প্রাক্‌-বিবাহ উদ্‌যাপন শেষে, শুক্রবার চার হাত এক হতে চলেছে অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের। মুম্বইয়ের ‘জিয়ো ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার’-এ হলে বসবে বিয়ের আসর। মেমেরু, ডান্ডিয়া, সঙ্গীত, হলদি অনুষ্ঠান পেরিয়ে এ বার সেই মাহেন্দ্রক্ষণ। রাত আটটায় বসবে বিয়ে। বিয়ে বাড়ির প্রস্তুতি শেষ। এ বার শুধু প্রতীক্ষিত মুহূর্তের জন্য অপেক্ষা করা। অম্বানীদের অনুষ্ঠান যতটা জমকালো, রাজকীয় হয়, ঠিক ততটাই চমকপ্রদ তাঁদের অতিথি তালিকা। নামী রাজনীতিবিদ থেকে বলিউড তারকা— অম্বানীদের অতিথিমহলে একেবারে চাঁদের হাট। শুধু বিয়ের আয়োজনে নয়, অতিথি আপ্যায়নেও ত্রুটি রাখতে চান না মুকেশ-নীতা। অতিথিদের জন্যও রয়েছে উপহারের ব্যাগ। কী থাকবে সেই ব্যাগে?

Advertisement

দামি ঘড়ি

অতিথিদের প্রায় কয়েক লক্ষ টাকার দামের ঘড়ি উপহার দেবেন অম্বানীরা। সেই ঘড়ির নকশা দেখলেই নাকি চোখ জুড়িয়ে যাবে। সেই ঘড়িতে থাকছে নানারকম সুযোগ- সুবিধাও। অতিথিরা দেখে খুশি হবেন, তেমন ঘড়িই দিচ্ছেন অম্বানীরা।

Advertisement

ডিজ়াইনার শাড়ি

অম্বানীদের দেওয়া উপহারে ব্যাগে থাকছে ডিজ়াইনার শাড়ি। মুম্বইয়ের প্রথিতযশা পোশাকশিল্পীকে দিয়ে তৈরি করানো হয়েছে এই শাড়ি। আবার কিছু শাড়ি আনা হয়েছে বেনারস, কাশ্মীর এবং রাজকোট থেকেও। তবে কার ভাগ্য কোন শাড়ি পড়বে, সেটা আগে থেকে বলা যায় না।

রুপোর শো-পিস

শাড়ি, ঘড়ি ছাড়াও উপহারের ব্যাগে থাকছে রুপো দিয়ে তৈরি ময়ূরের মূর্তি। বিশেষ অর্ডার দিয়ে করিমনগর থেকে এই শো-পিস তৈরি করানো হয়েছে। রুপো দিয়ে তৈরি এই শিল্পকর্ম আসলে ভারতীয় ঐতিহ্যকে তুলে ধরবে।

শৌখিন ব্যাগ

অতিথিদের জন্য রয়েছে ফরাসি সংস্থা লুই ভিঁতোর ব্যাগ। শৌখিন এই ব্যাগের দাম প্রায় দু’লক্ষ টাকার কাছাকাছি। অতিথিদের হাতে সেই ব্যাগ তুলে দেবেন অম্বানীরা। ব্যাগের গায়ে বন্য পরিবেশের ছবি। ব্যাগের চেন সোনার জল করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement