Celebrity Fashion

সাজের মরসুম! কৌশানী, স্বস্তিকা, ঋতাভরীর পছন্দের সঙ্গে ভেসে গিয়ে নতুন ছোঁয়া আসুক শারদ-সজ্জায়

কোন পোশাকের সঙ্গে কেমন সাজলে পুজোর ভিড়ের মাঝেও সকলের নজর আপনার দিকেই আটকে থাকবে, সেটা জানা আছে কি? এ ক্ষেত্রে আপনার মুশকিল আসান করতে পারেন কলকাতার নায়িকারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৫:২৬
Share:
০১ ১২

এখন অবশ্য দুর্গাপুজো উদ্‌যাপনের জন্য ষষ্ঠী অবধি অপেক্ষা করতে হয় না। প্রতিপদ, দ্বিতীয়া থেকেই শুরু হয়ে যায় জমিয়ে ঠাকুর দেখা, হইচই, আনন্দ, পুজো পুজো ভাব। আর ঠাকুর দেখা মানেই তো সাজগোজ। কোন দিন কী পরবেন, সেটা নিশ্চয়ই ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন?

০২ ১২

কোন পোশাকের সঙ্গে কেমন সাজলে ভিড়ের মাঝেও সকলের নজর আপনার দিকেই আটকে থাকবে, সেটা জানা আছে কি? এ ক্ষেত্রে আপনার মুশকিল আসান করতে পারে টলিউডের নায়িকারা। পুজোর ক’দিন কী ভাবে নজরকাড়া হবে আপনার সাজপোশাক তা জানতে দেখে নিন টলি অভিনেত্রীদের সাজের ঝলক।

Advertisement
০৩ ১২

সারা বছর খুব একটা সালোয়ার-কামিজ পরার সুযোগ হয় না। তাই দুর্গাপুজোয় সকালের সাজের জন্য ঋতাভরী চক্রবর্তী বেছে নিলেন গোলাপি চুড়িদার। ষষ্ঠীর সকালের সাজে এমন হালকা কাজের চুড়িদার পরে আপনিও অনায়াসেই সকলের নজর কাড়তে পারেন। বিশেষ করে বন্ধুদের সঙ্গে ঠাকুর দেখতে বেরোনোর জন্য এই সাজ আদর্শ।

০৪ ১২

শারদোৎসব সাবেকি পোশাক ছাড়া বেমানান। অথচ ভিড়ের মধ্যে হাঁপ ধরে যাবে এমন সাজও চলবে না। পুজোর মণ্ডপে ঘুরতে ঘুরতে প্রাণ ভরে শ্বাস নেওয়াও তো প্রয়োজন। চুড়িদার হালকা হলেও ফ্লোরাল প্রিন্টের ওড়নাটি ঋতাভরীর সাজে আলাদা মাত্রা যোগ করেছে। খোলা চুল, কানে চাঁদবালি, হাতে রঙিন চুড়ি— ছিমছাম সাজেই অনন্যা হয়ে উঠেছেন নায়িকা।

০৫ ১২

সপ্তমীর সকাল হোক কিংবা রাত, পুজোর সময় শাড়ি না পরলে সাজটা যেন অসম্পূর্ণ থেকে যায়। সপ্তমীর জন্য অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় বেছে নিয়েছেন বেগনি রঙের সিল্কের শাড়ি। শাড়িতেও উষ্ণতা ছড়াচ্ছে নায়িকার সাজ। রুপোলি রঙের ডিপনেক ‘সব্যসাচী কাট’ ব্লাউজ়ের সঙ্গে বেগনি শাড়ির মেলবন্ধনে যেন অপরূপা হয়ে উঠেছেন কৌশানী।

০৬ ১২

পুজোতে একটু সাজগোজ না হলে ঠিক চলে না। তাই তো, শাড়ির সঙ্গে ভারী মেকআপ করেছেন কৌশানী। খোঁপায় ফুলেল সাজ, ভারী গয়না আর ছোট একটি টিপ— নায়িকার সাজে পুজোর আমেজ স্পষ্ট।

০৭ ১২

অষ্টমীর দিন কিন্তু শাড়িটা মাস্ট! অষ্টমীর দিনের জন্য সাজে রাঙা হবেন অভিনেত্রী সৌরসেনী মৈত্র। লাল ক্রেপ শাড়িতে ক্যামেরাবন্দি হয়েছেন অভিনেত্রী। সকালের সাজের জন্য খুব একটা জাকজমক না-পসন্দ নায়িকার। কোনও কনট্রাস্ট ব্লাউজ় নয়, শাড়ির সঙ্গে মানাসই মেরুন ডিপনেক ব্লাউজ় পরেছেন তিনি।

০৮ ১২

মেকআপও একেবারে ছিমছাম রাখতে পছন্দ করেন সৌরসেনী। কানে সোনালি চাঁদবালি, হাতে বালা, চুলে খোঁপার বাঁধন, চোখে কাজল আর কালো টিপ— অভিনেত্রীর সাজ হালকা হলেও ভিড়ের মাঝে ছিল নজরকাড়া।

০৯ ১২

নবমীর সাজ মানেই তাতে জমকালো ব্যাপার না থাকলেই নয়। নবমীর সন্ধ্যার জন্য অভিনেত্রী লহমা ভট্টাচার্য বেছে নিয়েছেন সোনালি রঙের টিস্যু শাড়ি। অভিনেত্রীর সাজ সাবেকি হলেও তাতে ছিল আধুনিকতার ‘টাচ্’।

১০ ১২

সাজগোজে বেশ পারদর্শী লহমা। সোনালি শাড়ির সঙ্গে কনট্রাস্টে মেরুন ডিপনেক ব্লাউজ় পরেছেন তিনি। খোঁপায় জুঁই ফুলের বাঁধন। নায়িকার মেকআপও ছিল জেল্লাদার। উইঙ্গিড আইলাইনার, ন্যুড লিপস্টিক আর কালো টিপ— ছিমছাম সাজেও মোহময়ী রূপে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি।

১১ ১২

দশমীর জন্য আর সাদা-লাল গরদ নয়, অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো বেছে নিতে পারেন লাল-সবুজ হ্যান্ডলুম শাড়ি। সঙ্গে সবুজ সিল্কের ব্লাউজ়। স্বস্তিকা বরাবরই পোশাকের ক্ষেত্রে ছক ভাঙতে চান। স্বস্তিকার পুজোর সাজেও সে ছাপ স্পষ্ট।

১২ ১২

শাঁখা-পলা যে এখন নতুন স্টাইল স্টেটমেন্ট, তা বুঝিয়ে দিলেন নায়িকা। এক হাতে ঘড়ি আর অন্য হাতে শাঁখা-পলা, হাতের জন্য এই গয়নাই যথেষ্ট। খোলা চুল, কানে ঝুমকো আর হালকা মেকআপ— দশমীর জন্য একেবারে তৈরি নায়িকা।

সব ছবি: নিজস্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement