Bizarre

দেরি করে অফিসে এলে ‘লেট ফাইন’ দেওয়ার ফরমান জারি বসে্‌র! প্রথম জরিমানা তিনিই দিলেন

দেরি করে আসার জন্য ১০০০ টাকা জরিমান দেন স্বয়ং বস্‌ কৌশল শাহ। অবশ্য নিজেই এক্স হ্যান্ডেলে ঘটনাটি জানিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৫:৩৬
Share:

নিজেই ফাঁদে পড়লেন বস্‌। ছবি: সংগৃহীত।

কর্মীদের সময়ে অফিসে আসার নির্দেশ দিয়েছিলেন। এমনকি কোনও কর্মী যদি নির্ধারিত সময়ের পরে অফিসে আসেন, তাঁকে ২০০ টাকা জরিমানা দিতে হবে বলেও ফরমান জারি করেছিলেন, কিন্তু শেষ পর্যন্ত খেলা ঘুরে যায়। দেরি করে আসার জন্য ১০০০ টাকা জরিমান দেন স্বয়ং বস্‌ কৌশল শাহ। নিজেই এক্স হ্যান্ডেলে ঘটনাটি জানিয়েছেন কৌশল।

Advertisement

মুম্বইয়ের একটি প্রসাধনী সংস্থার উচ্চপদে কর্মরত কৌশল। তাঁর অধীনে প্রায় কয়েকশো কর্মী কাজ করেন। সময়ে অফিসে আসা এবং কাজে শৃঙ্ক্ষলা বজায় রাখার প্রতি তাঁর কড়া নজর। সম্প্রতি অফিসে কাজের চাপ বেড়ে গিয়েছিল। তাই প্রত্যেক কর্মীকে সকাল ৯.৩০টার মধ্যে অফিসে আসার নির্দেশ দেন তিনি। এক মিনিট দেরি হলে জরিমানা দিতে হবে, সেটাও জানিয়ে দেন।

কর্মীরা বসের কথা অনুযায়ী অফিসে আসছিলেন, কিন্তু নির্দেশ দিয়েছিলেন যিনি, পর পর পাঁচদিন ৯.৩০ টার বেশ কিছু ক্ষণ পরে অফিসে ঢোকেন। কৌশল লিখেছেন, ‘‘গত সপ্তাহে আমি অফিসে একটি নিয়ম চালু করেছিলাম। সকলকে ৯.৩০টার মধ্যে অফিসে আসার জন্য নির্দেশ দিয়েছিলাম। কেউ না আসতে পারলে ২০০ টাকা জরিমানা দেওয়ার কথাও বলেছিলাম। কিন্তু প্রথম জরিমানা আমিই দিলাম।’’

Advertisement

পাঁচ দিনের জরিমানা অনলাইনে পাঠিয়েছেন তিনি। লেখার সঙ্গে তার স্ক্রিনশটও দিয়েছেন তিনি। অনেকেই বিষয়টিকে ইতিবাচক ভাবে দেখছেন। বস্‌ হয়েও যে, নিজের ভুল প্রকাশ্যে স্বীকার করেছেন, তার জন্যেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement