Anant Ambani-Radhika Merchant Wedding

ছোট ছেলের বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের কী কী উপহার দেবেন মুকেশ-নীতা?

বিয়ের আগেই অনন্ত এবং রাধিকাকে ৬৪০ কোটি টাকার একটি বাংলো উপহার দিয়েছেন মুকেশ-নীতা। তবে শুধু ছেলে-বৌমাকে নয়, বিয়েতে আমন্ত্রিত অতিথিদেরও উপহার দেবে অম্বানীরা। কী কী রয়েছে সেই উপহারের তালিকায়?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৬:৪৩
Share:

ছবি: সংগৃহীত।

সময় ক্রমশ এগিয়ে আসছে। মাঝে আর ক’টা দিন মাত্র। ১২ জুলাই সাত পাক ঘুরবেন মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর দীর্ঘ দিনের প্রেমিকা রাধিকা মার্চেন্ট।অম্বানীদের বাড়ির ছোটখাটো অনুষ্ঠানের আয়োজনও হয় জমকালো। সেখানে বাড়ির ছোট ছেলের বিয়েতে যে রাজকীয় আয়োজন থাকবে, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

Advertisement

গুজরাতের জামনগরে আর ইটালিতে বিলাসবহুল ক্রুজ ভাড়া করে ছেলে এবং হবু বৌমার প্রাক্‌-বিবাহের আয়োজনে তাঁর আভাস দিয়েছেন মুকেশ-নীতা। বিয়ের অনুষ্ঠান কতটা জাঁকজমক এবং আড়ম্বরপূর্ণ হতে চলেছে, সেটা বেশ বোঝা যাচ্ছে।

বিয়ের আগেই অনন্ত এবং রাধিকাকে ৬৪০ কোটি টাকার একটি বাংলো উপহার দিয়েছেন মুকেশ-নীতা। তবে শুধু ছেলে-বৌমাকে নয়, বিয়েতে আমন্ত্রিত অতিথিদেরও উপহার দেবেন অম্বানীরা। কী কী রয়েছে সেই উপহারের তালিকায়?

Advertisement

রুপোর গয়না

সূক্ষ্ম কারুকার্য করা রুপোর গয়না অতিথিদের উপহার দেবেন অম্বানীরা। করিমনগরের দক্ষ শিল্পীদের হাতে তৈরি সে সব গয়নায় থাকবে ভারতীয় সংস্কৃতির ছোঁয়া। নিজেদের ঐতিহ্যের উদ্‌যাপন করতেই এমন ভাবনা বিশ্বের অন্যতম ধনী পরিবারের।

লুই ভিঁতোর ব্যাগ

ফরাসি ফ্যাশন সংস্থা ‘লুই ভিঁতো’র ব্যাগ পাবেন অনন্ত-রাধিকার বিয়েতে আমন্ত্রিতরা। ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় দু’লক্ষ টাকা। অম্বানীদের কাছে অবশ্য টাকার অঙ্কটা বিশেষ গুরুত্বপূর্ণ নয়। অতিথিদের খুশি করার বিষয়টিতে বরাবর জোর দেন তাঁরা।

শৌখিন ডাফল ব্যাগ

মুম্বইয়ের নামী শিল্পীদের তৈরি ডাফল ব্যাগও থাকছে অতিথিদের জন্য উপহারের তালিকায়। দুধসাদা ব্যাগের উপর ময়ূর, বাঘ, সিংহ, হাতির মোটিভ করা। ব্যাগটি আকারেও বেশ বড়। যে কোনও পোশাকের সঙ্গেই মানাবে।

বিলাসবহুল ক্রুজ়ে থাকার ব্যবস্থা

বিয়েতে নিমন্ত্রিত অতিথিদের থাকার জন্য বিলাসবহুল ক্রুজ়ের ব্যবস্থা থাকছে। বিয়ের আগের দিন থেকে সেখানেই থাকবেন অতিথিরা। সুইমিং পুল থেকে জিম— ক্রুজ়ের মধ্যে রয়েছে সব কিছুরই সুব্যবস্থা।

চার্টার্ড বিমানে যাতায়াত

শুধু থাকার নয়, অতিথিদের যাতায়াতের দায়িত্বও অম্বানীদের। অতিথিদের যাতায়াতের জন্য থাকছে ১০টি চাটার্ড বিমান। সেই বিমানগুলিতে করেই অতিথিদের নিয়ে আসা হবে। এবং পৌঁছেও দেওয়া হবে বিমানে করেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement