Celebrity Wedding

সাজে রাঙা নয়, বিয়ের বেশে সোনাক্ষীর মতো সাদাকেই পছন্দের তালিকায় রেখেছেন যে বলি তারকারা

সময়ের সঙ্গে সঙ্গে বিয়ের ফ্যাশনেও বড় রকম বদল এসেছে। এখন বিয়ের সাজে প্যাস্টেল শেড আর আইভরি বেশ টেন্ড্রিং। বলিউডের নায়িকারাও সেই স্রোতেই গা ভাসিয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৬:৪২
Share:
০১ ১৮

বিয়েতে কেমন হবে সোনাক্ষীর সাজগোজ, তা নিয়ে কয়েক দিন ধরেই বলিপাড়ায় বেশ চর্চা চলছিল। অবশেষে সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শ্বেতশুভ্র শাড়িতে কনের বেশে ক্যামেরাবন্দি সোনাক্ষী সিন্‌হা।

০২ ১৮

নববধূর পরনে চিকনকারি নকশার আইভরি রঙের শাড়ি। শাড়ির সঙ্গে মানানসই থ্রি কোয়ার্টার হাতার ব্লাউজ। গলায় চওড়া কুন্দনের নেকলেস। কানে ঝোলা দুল। খোঁপায় সাদা গোলাপ। দু’হাতে সোনালি চুড়ি। কপালে পাথরের ছোট্ট টিপ। হালকা মেকআপ। ছিমছাম সাজেই নতুন জীবনে প্রবেশ করলেন নায়িকা।

Advertisement
০৩ ১৮

বিয়ের দিনে কিংবা বিয়ের কোনও অনুষ্ঠানে আগে কনেরা সাধারণত উজ্জ্বল রঙের পোশাকই পরতেন। প্রিয়ঙ্কা চোপড়ার বিয়ের সব অনুষ্ঠানের সাজই ছিল বেশ জমকালো এবং রংচঙে। তবে সময়ের সঙ্গে সঙ্গে বিয়ের ফ্যাশনেও বড় রকম বদল এসেছে। এখন বিয়ের সাজে প্যাস্টেল শেড আর আইভরি বেশ টেন্ড্রিং। বলিউডের নায়িকারাও সেই স্রোতেই গা ভাসিয়েছেন।

০৪ ১৮

সোনাক্ষী একা নন, বিয়ের সাজে আইভরি রঙের পোশাকে সেজেছিলেন আরও বেশ কয়েক জন বলি-নায়িকা। কনের বেশে লাল, গোলাপি রঙের একঘেয়েমি থেকে বেরিয়ে এসে নয়া ট্রেন্ডে গা ভাসিয়েছেন কে কে?

০৫ ১৮

আলিয়া ভট্টের বিয়েতে পোশাকশিল্পী ছিলেন ইন্ডাস্ট্রির প্রিয় সব্যসাচী মুখোপাধ্যায়। কিন্তু অন্য বলিউডি কনেদের চেয়ে আলিয়ার সাজ ছিল স্বতন্ত্র। লাল, গোলাপি, কমলা লেহঙ্গার বদলে আইভরি রঙের অরগ্যাঞ্জা শাড়ি বেছে নিয়েছিলেন তিনি।

০৬ ১৮

গোটাপাট্টির কারুকাজের বদলে শাড়িতে এবং হাতে বোনা টিস্যু ওড়নায় ছিল সোনালি জরি এবং চুমকির কাজ। সেই সুতোর টানে বিয়ের প্রজাপতি ফুটে উঠেছিল আলিয়ার লেহঙ্গায়। বিয়ের দিন আলিয়াকে আইভরি রঙের শাড়ি পরতে দেখে অবশ্য অনেকেই অনেক রকম মন্তব্য করেন। বধূর এই বেশ অনেকেই ভাল চোখে দেখেননি। তবে আলিয়ার এই লুক প্রকাশ্যে আসার পর বিয়েতে আইভরি রঙের পোশাক বেছে নিতে শুরু করেন অনেক কনেই।

০৭ ১৮

পরিণীতি চোপড়ার বিয়ের পোশাক তৈরির দায়িত্বে ছিলেন মণীশ মলহোত্র। বিয়েতে পরিণীতির পরনে দেখা গেল সোনালি-আইভরি লেহঙ্গা। লেহঙ্গা জুড়ে সিরোস্কি স্টোনের কারুকাজ। গলায় হিরে, পান্না এবং অন্যন্য পোলকি পাথরের কারুকাজ করা চওড়া নেকপিস। মাথায় স্টোনের টিকলি। কানে কানপাশা। তাঁর পুরো সাজেই যেন আলিয়ার বিয়ের সাজের ঝলক দেখতে পেয়েছিলেন নেটাগরিকরা।

০৮ ১৮

পরিণীতির সাজে আলাদা বলতে ছিল শুধুই তাঁর ওড়নার কারুকাজ। সোনালি ভেল-এর পিছনে দেবনাগরী হরফে লেখা ‘রাঘব’। মণীশ জানিয়েছিলেন, এই ওড়নার কারুকাজ পুরোটাই হাতে করা। ‘বদলা’ কারুকাজ দিয়ে বোনা হয়েছে রাঘবের নাম।

০৯ ১৮

সকালে দক্ষিণী মতে এবং বিকেলে বাঙালি মতে বিয়ে সারেন অভিনেত্রী মৌনি রায়। বিয়ের সকালের অনুষ্ঠানে মৌনির পরনে ছিল সাদা-লাল কাঞ্জিভরম। একেবারে দক্ষিণী কনের বেশে সেজেছিলেন অভিনেত্রী। লাল পাড়ের সাদা শাড়িতে মৌনির সাজ নজর কেড়েছিল সবার।

১০ ১৮

শাড়িটি ছিমছাম হলেও মৌনির সাজ ছিল জমকালো। দক্ষিণী ধাঁচের ভারী গয়না, মাথায় মাথাপট্টি, বেণীতে সাদা ফুলের বাঁধন, চওড়া কোমরবন্ধনী। সব মিলিয়ে মৌনির সাজ ছিল নজরকাড়া।

১১ ১৮

বিয়েতে লাল শাড়িতে সাজলেও রিসেপশনের দিন কিন্তু দীপিকা পাড়ুকোন বেছে নিয়েছিলেন সেই আইভরি রংই। সব্যসাচী মুখোপাধ্যায় নন, দীপিকার একটি রিসেপশনের জন্য শাড়ি তৈরি করেছিলেন পোশাকশিল্পী আবু জানি। দীপিকার পরনে ছিল সাদা চিকনকারি শাড়ি। শাড়ির পাড় জুড়ে সোনালি পেটাই জরির কাজ।

১২ ১৮

শাড়ির সঙ্গে দীপিকা মাথায় পড়েছিলেন জমকালো গলাবন্ধ ব্লাউজ়। শাড়ির সঙ্গে মানানসই চিকনকারি ওড়না মাথায় পরেছিলেন ভেল হিসাবে। গ্লসি মেকআপ লুক, মুক্তোর ভারী কানের দুল— দীপিকার সাজ ছিল একেবারে রানির মতো।

১৩ ১৮

২০২০ সা্লে বিয়ে করেছিলেন অভিনেত্রী তথা নৃত্যশিল্পী গওহর খান। নিকাহ্‌র জন্য গওহর বেছে নিয়েছিলেন আইভরি রঙের জোড়া। গওহরের পরনে ছিল আইভরি রঙের শারারা কুর্তার সেট। মাথায় ছিল আইভরি রঙেরই জমকালো ওড়না।

১৪ ১৮

গওহরের পোশাক জুড়ে ছিল ফুলেল নকশা করা এমব্রয়ডারির কারুকাজ। ওড়নার ধার বরাবর ছিল সোনালি লেসের কাজ। পোশাকের মতো গওহরের গয়নাও ছিল নজরকাড়া। গলায় একটি চোকার, সঙ্গে রানিহার, কানে ঝোলানো দুল, মাথায় টিকলির সঙ্গে পরেছিলেন পাশাও। সব মিলিয়ে গওহরের বিয়ের সাজ টেক্কা দিয়েছিল বলিউডের প্রথম সারির অভিনেত্রীদেরও।

১৫ ১৮

লাল লেহঙ্গা পরে বিয়ে করলেও রিসেপশনের সাজের জন্য কিন্তু গায়িকার নেহা কক্করের পছন্দ ছিল একেবারে ধবধবে সাদা রং। নেহার সাদা লেহঙ্গা জুড়ে ছিল চুমকির নকশা। সবচেয়ে বেশি নজর কেড়েছিল লেহঙ্গার নীচের দিকে সাদা পালকের কারুকাজ।

১৬ ১৮

লেহঙ্গার সঙ্গে দু’টি ওড়না পরেছিলেন গায়িকা। গায়ে ও মাথায় জড়িয়েছিলেন সাদা নেটের ওড়না। ওড়নার ধার জুড়ে ভারী চুমকির কারুকাজ। গলা, কানে ও হাতে হিরে ও পান্নার গয়না। নেহার রিসেপশনের সাজ ছিমছাম হলেও ছিল নজরকাড়া।

১৭ ১৮

বিয়ের দিনে আইভরি রঙের লেহঙ্গায় সেজেছিলেন টেলি অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডে। বিয়ের দিনে তার পরনের আইভরি লেহঙ্গা জুড়ে ছিল সোনালি চুমকির কারুকাজ। মনোক্রোম লেহঙ্গায় অভিনেত্রীর সাজ ছিল আর পাঁচজনের থেকে একেবারে আলাদা।

১৮ ১৮

কুন্দনের গয়না, মাথায় খোঁপা, ভারী লেহঙ্গা, মাথায় নেটের ওড়না— অঙ্কিতার বিয়ের বেশ ছিল রানির মতো। বলিপাড়ায় সাদা ও আইভরি রঙের ট্রেন্ড চলছে বেশ কিছু দিন ধরেই। আর বলি-নায়িকাদের দেখে সেই স্রোতে গা ভাসিয়েছেন অন্য কনেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement