Pink Lips

লিপস্টিক পরতে পছন্দ করেন না? ঠোঁটে গোলাপি আভা আনতে কোন নিয়মগুলি মেনে চলবেন?

ক্যাটরিনা কইফের গোলাপি ঠোঁট জোড়া মন হরণ করে সকলেরই। গোলাপি ঠোঁটের মোহময়ী হাসিতে সঙ্গীর মন জয় করতে সঠিক যত্ন নেওয়া জরুরি। কী ভাবে নেবেন ঠোঁটের যত্ন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৮
Share:

ঠোঁটে গোলাপি আভার সহজ কৌশল। ছবি: সংগৃহীত।

পুজোর আগে কেনাকাটার পাশাপাশি রূপচর্চাও তুঙ্গে থাকে। পার্লারগুলিতে ভিড়ে পা ফেলার জায়গা থাকে না। ফেশিয়াল থেকে কেরাটিন— নিজেকে সাজিয়ে তোলার এই সুযোগ কেউ হাতছাড়া করেন না। তবে এই তালিকায় ঠোঁট-ই বা বাদ যায় কেন। ক্যাটরিনায় কইফের গোলাপি ঠোঁট জোড়া মন হরণ করে সকলেরই। গোলাপি ঠোঁটের মোহময়ী হাসিতে সঙ্গীর মন জয় করতে সঠিক যত্ন নেওয়া জরুরি। কী ভাবে নেবেন ঠোঁটের যত্ন?

Advertisement

১) নিজের ঠোঁটের ধরন বুঝে নিন। কারও ঠোঁট অন্যদের চেয়ে বেশি শুষ্ক। আবার অনেকে রোজ বাইরে বেরোনোর কারণে নিয়মিত লিপস্টিকের ব্যবহার এবং যত্নের অভাবে ঠোঁট স্বাভাবিকের থেকে রুক্ষ হয়ে পড়ে। ফলে ঠোঁটের ধরন বুঝে চর্চার রুটিন সাজানো উচিত। ঠোঁটের ত্বক খুবই নরম ও অনুভূতিপ্রবণ। তাই লিপ বাম ব্যবহার করে এক্সফোলিয়েট করুন।

২) মুখের ত্বকের পাশাপাশি সূর্যের আলো থেকে রক্ষা করুন নিজের ঠোঁটকেও। যাতে ইউভি রশ্মি তার ক্ষতি করতে না পারে। বাড়ির বাইরে বেরোলে অবশ্যই ব্যবহার করুন এসপিএফ ১৫ যুক্ত লিপ বাম। প্রতি ২ ঘণ্টায় নতুন করে তা লাগিয়ে নিন ঠোঁটে।

Advertisement

৩) মুখ ও শরীরের বাকি অংশের মতোই ঠোঁটের ত্বকের এক্সফোলিয়েশনে নজর দেওয়া জরুরি। বাড়িতে তৈরি কোনও প্যাক কিংবা বাজার চলতি ভাল কোনো লিপ এক্সফোলিয়েটর ব্যবহার করে ঠোঁটের মরা কোষ পরিষ্কার করে নিতে পারবেন। এতে ঠোঁটের শুষ্ক ও রুক্ষ চামড়া উঠে যাবে, আর নীচের নরম ত্বকে পরবর্তী চর্চার জিনিসগুলি ব্যবহার করলে অনেক বেশি কাজ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement