Sonakshi Sinha's Mangalsutra

করবা চৌথে সোনাক্ষী সাজলেন বিদেশি মঙ্গলসূত্রে, ১৮ ক্যারেট সোনার অলঙ্কারের মূল্য জানেন?

করবা চৌথে সোনাক্ষী নজর কাড়লেন বুগেরির মঙ্গলসূত্রে। হীরের দ্যুতিতে ঝলমলিয়ে ওঠা অলঙ্কারটির দাম শুনলে চমকে উঠবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৭:১১
Share:

সোনাক্ষীর গলার মঙ্গলসূত্র নিয়ে কেন চর্চা? ছবি: ইনস্টাগ্রাম

তিনি তারকা ঠিকই, তবে এক জন বধূ-ও। যিনি আর পাঁচ জনের মতোই স্বামীর দীর্ঘায়ু কামনা করে ব্রত রাখেন। নিয়ম মেনে তা পালনও করেন। বিয়ের পর অভিনেত্রী সোনাক্ষী সিংহের এটাই প্রথম করবা চৌথ। এই দিনে, উপোস করে নিয়ম মেনে চাঁদ এবং স্বামীর মুখ দেখে, তাঁর হাতে জল খেয়ে এই ব্রত ভাঙতে হয়। তিথি মেনে রবিবার ব্রত পালন করেছেন নায়িকা। একসঙ্গেই ভাগ করে নিয়েছেন বিশেষ দিনে তাঁর সাজসজ্জা, স্বামী জ়াহির ইকবালের সঙ্গে ভিডিয়ো।

Advertisement

নববধূ সোনাক্ষীর প্রথম করবা চৌথ। ফলে নায়িকা কী ভাবে দিনটি পালন করছেন, সে দিকে নজর ছিল অনুরাগীদের। বিশেষ দিনটির বিভিন্ন মুহূর্ত সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন নায়িকা নিজেই। সেই ছবিতে নজর কেড়েছে সোনাক্ষীর সাজ। অভিনেত্রীকে দেখা গিয়েছে ঘরোয়া বধূবেশে। লাল রঙের ব্লাউজের সঙ্গে কারুকাজ করা লাল শাড়ি। চোখে সরু আইলাইনার, ঠোঁটে ন্যুড লিপস্টিক, সিঁথিতে সিঁদুর এবং কপালে লাল ছোট্ট টিপ। তবে সেই সাজে চর্চায় উঠে এসেছে তাঁর মঙ্গলসূত্রটি।

বিয়ের পর স্বামীর মঙ্গল কামনা করে মঙ্গলসূত্র পরার রীতি রয়েছে। এটি শুধু হার নয়, বিয়ের চিহ্নও। এর সঙ্গে জড়িয়ে থাকে আবেগ-অনুভূতি। নায়িকার গলায় শোভা পেয়েছে সোনা ও হিরের ছিমছাম নকশার মঙ্গলসূত্র। ছবিতে, কখনও তা লম্বা হয়ে গলায় ঝুলতে দেখা গিয়েছে। আবার সেই হারই দুই প্যাঁচে পরেছেন তিনি।

Advertisement

সোনাক্ষী সমাজমাধ্যমে লিখেছেন, চিরন্তন ভালবাসার প্রতীক মঙ্গলসূত্র। সেটি যে বুগেরির, তা-ও উল্লেখ করেছেন নায়িকা। বিখ্যাত ফ্যাশন সংস্থা বুগেরির অলঙ্কার বিভিন্ন সময়ে শোভা পয়েছে নায়িকাদের অঙ্গে। প্রিয়ঙ্কা চোপড়া থেকে দীপিকা, এমনকি অভিনেতাদেরও বুগেরির ঘড়িতে দেখা গিয়েছে বিভিন্ন সময়ে। সংস্থার ওয়েবসাইটে গেলে দেখা যাচ্ছে, সোনাক্ষীর মঙ্গলসূত্রটির দাম ১৩ লক্ষ ৬০ হাজার টাকা।

কী বিশেষত্ব এটির?

১৮ ক্যারেট সোনার মঙ্গলসূত্রটি ‘রোজ় গোল্ড’ রঙের। লম্বা সোনার চেনের মধ্যে অনিক্স, পুঁথির কাজ। তার মধ্যে ছোট ছোট হিরে বসানো। আর পাঁচটি মঙ্গলসূত্রের চেয়ে এর নকশা কিছুটা ভিন্ন।

দীর্ঘ প্রেম জীবনের পর সোনাক্ষী সিংহ এবং জ়াহির ইকবালের চার হাত এক হয়েছে। জুন মাসেই তাঁরা দু’জনে আইনি বিয়ে সেরেছেন। সোনাক্ষী হিন্দু পরিবারের সন্তান, জ়াহির মুসলমান। তাঁদের বিয়েতে কোনও ধর্মীয় আচার- অনুষ্ঠান পালন করা হয়নি। তবে, করবা চৌথ সোনাক্ষী পালন করেছেন নিয়ম মেনেই। নায়িকার আর একটি ভিডিয়োতে স্বামীর সঙ্গে কথোপকথনের ঝলক উঠে এসেছে। যেখানে দেখা গিয়েছে, স্ত্রী উপোস করেছেন বলে জ়াহিরও দিনভর না খেয়ে ছিলেন। এমন স্বামী পেয়ে তিনি যে গর্বিত, সে কথাও জানিয়েছেন সোনাক্ষী।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement