Short Hair style

লম্বায় বাড়ছে না বলে চিন্তা! ছোট চুলেও নায়িকাদের মতো নজরকাড়া হয়ে ওঠা সম্ভব

চুল নিয়ে হাজারো সমস্যা! কিছুতেই লম্বা হয় না? ছোট চুলেও কিন্তু নায়িকাদের মতো নজরকাড়া হওয়া যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৫:৩৮
Share:

ছোট চুলেও নায়িকাদের মতো নজরকাড়া হওয়া যায়। ছবি: সংগৃহীত।

লম্বা কোমর ছাপানো চুলের স্বপ্ন অনেকেরই থাকে। কিন্তু বাস্তবে দেখা যায়, চুল কাঁধ ছাপানোর আগে নীচটা সরু হয়ে গিয়েছে। কারও আবার গোছা গোছা চুল উঠে মাথা ফাঁকা হয়ে যাচ্ছে। লম্বা চুল থাকলেও তা শুকোনোর সমস্যা, খুশকি, হাজারো ঝঞ্ঝাট!এই পরিস্থিতিতে কী করবেন, চুল লম্বা করবেন না ছোট করে ফেলবেন, তা নিয়েই ভাবনা?

Advertisement

এই নিয়ে দুশ্চিন্তা ছেড়ে বরং চুল ছোট করে নিতে পারেন। আলিয়া ভট্ট থেকে শ্রদ্ধা কপূর, কৃতি শ্যানন, করিনা কপূরের ছোট চুলের রকমারি কেশসজ্জাও কিন্তু বেশ নজরকাড়া। নায়িকাদের মতো চুলের ছাঁটে আপনিও হতে উঠতে পারেন অনন্যা।

'ক্রু'-এর অভিনেত্রী কৃতি শ্যাননকে বিভিন্ন সময় দেখা গিয়েছে কাঁধ পর্যন্ত ঢেউ খেলানো চুলে। চুলের হালকা বাদামি রং অভিনেত্রীর ত্বকের বর্ণের সঙ্গেও ভীষণ মানিয়েছে। তাই ছোট চুলেও বাজিমাত করতে পারেন আপনিও! প্রয়োজন, চুলের সঠিক ছাঁট ও রং।

Advertisement

আলিয়া ভট্টের চুলও কিন্তু কাঁধে এসেই শেষ হয়েছে। ববকাটে আলিয়া হয়ে উঠেছেন মোহময়ী। ছোট চুলেই রুপোলি পর্দা থেকে লাল কার্পেট মাতাচ্ছেন তিনি। তাই রুক্ষ চুল না বাড়িয়ে বরং চুলের যত্নে মন দিন। ছোট কিন্তু স্বাস্থ্যজ্জ্বল চুলেও হয়ে নজরকাড়া ওঠা যায়।

ছোট চুলে আকর্ষণীয়া করিনা কপূরও। 'ক্রু' ছবির প্রচারে কালো পোশাকের সঙ্গে তাঁর ছোট চুলের যুগলবন্দি প্রশংসিত হয়েছিল। চুল ছোট হলেও সঠিক ভাবে তা সাজিয়ে তুলতে পারলে, নতুন ফ্যাশন তৈরি হয়, প্রমাণ করেছেন বেবো।

চুল ছোট হলেও রকমারি কেশসজ্জা সম্ভব। ছোট চুলের কিছু সুবিধাও রয়েছে। যত্ন করা সহজ। দ্রুত শুকিয়ে যায়। চুল যদি স্মুদনিং করা থাকে, খোলা চুলেও যে কোনও পোশাকে দিব্যি মানিয়ে যায়।

চুলের যত্ন জরুরি

ছোট চুল নিষ্প্রাণ হলে নায়িকাসুলভ সৌন্দর্য আসবে না। তাই চুলের যথাযথ যত্ন প্রয়োজন। মাঝে মধ্যে হালকা গরম তেল মাসাজে চুল ভাল থাকে। চুলের যত্নে ‘মাস্ক’ ব্যবহার জরুরি। ডগা ফাটার সমস্যা হলে, অবশ্যই ডগা ছেঁটে চুলের যত্ন শুরু করতে হবে।

রং

চুল ছোট হলে সঠিক ছাঁট ও রং সৌন্দর্য অনেকাই বাড়িয়ে দেয়। মুখ ও ত্বকের বর্ণের সঙ্গে মানানসই সঠিক রং বাছাই জরুরি। এ দিকে রং করলেই রাসায়নিকের প্রভাবে চুলের ক্ষতি হয়। সেই ক্ষতি থেকে চুল বাঁচাতে নিয়মিত স্পা, কেরাটিন চিকিৎসা করাতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement