Fashion Mistakes of Men

ডেটে গিয়ে প্রেমিকার মন জয় করতে চান? উপহার নেওয়ার পাশাপাশি পোশাক পরার ৭ ভুল এড়িয়ে চলুন

খুব নামীদামি সংস্থার পোশাক কিনে ফেললেই হল না, তা কী ভাবে পরছেন, সেটাই বেশি গুরুত্বপূর্ণ। অল্প দামের পোশাক পরেও ভিড়ের মধ্যেও সকলের নজর কাড়তে পারেন আপনি, সে ক্ষেত্রে সাজপোশাকের কোন ভুলগুলি এড়িয়ে চলবেন, রইল হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৪:২৪
Share:

ফ্যাশনের ৭ টোটকা, পুরুষদের জেনে রাখা জরুরি। ছবি: সংগৃহীত।

পোশাক নিয়ে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করতে এখন ছেলেরাও পিছিয়ে নেই। ডেট হোক কিংবা অফিসের পার্টি, বিয়েবাড়ির নিমন্ত্রণ হোক কিংবা কোথাও বেড়াতে যাওয়া—সাজপোশাক নিয়ে কায়দা করতে গিয়ে অনেকই আবার বেশ কিছু ভুল করে বসেন। খুব নামীদামি সংস্থার পোশাক কিনে ফেললেই হল না, তা কী ভাবে পরছেন, সেটাই বেশি গুরুত্বপূর্ণ। অল্প দামের পোশাক পরেও ভিড়ের মধ্যেও সকলের নজর কাড়তে পারেন আপনি, সে ক্ষেত্রে সাজপোশাকের কোন ভুলগুলি এড়িয়ে চলবেন, রইল হদিস।

Advertisement

১) এখন একসঙ্গে দুটো পোশাক একসঙ্গে পরার চল বেড়েছে। কোথাও ঘুরতে গেলে একটা টি-শার্টের উপর একটা শার্ট পরে নিতে পারেন। তবে উপরে চেক শার্ট থাকলে নীচে এক রঙা টি-শার্ট পরুন, প্রিন্টেড টি-শার্ট এড়িয়ে চলুন।

২) পোশাক সঠিক মাপের না হলে কিন্তু সম্পূর্ণ সাজটাই মাটি হয়ে যায়। তাই সঠিক মাপের পোশাক বাছাই করা ভীষণ জরুরি। তবে খুব বেশি আঁটসাঁট পোশাক পরলেও দেখতে ভাল লাগে না। তাই পোশাকের যেন মাপসই হয়, সে দিকে খেয়াল রাখুন।

Advertisement

৩) রং নিয়ে ছেলেরা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না। সাদা-কালো আর নীলের বাইরে অন্য রং নিয়ে স্বচ্ছন্দ নন অধিকাংশই। তবে ভিড়ের মাঝে নজর কাড়তে হলে আলমারিতে রঙিন পোশাকও রাখতে হবে। সাদার সঙ্গে কালো, গোলাপির সঙ্গে ধূসর, অলিভ গ্রিনের সঙ্গে বাদামি, আকাশির সঙ্গে কালো— পোশাক পরার সময়ে এই রংমিলান্তিগুলি মাথায় রাখতে পারেন।

৪) অন্তর্বাস বাছাইয়ের সময়ে সতর্ক থাকতে হবে। অন্তর্বাস ঢিলে হলে পোশাকের নীচ থেকে সেগুলি চোখে পড়ে, দেখতে মোটেই ভাল লাগে না। তাই অন্তর্বাস একটু দেখেশুনে কেনাই ভাল। অনেকের ধারণা, অন্তর্বাসের পিছনে খুব বেশি খরচ করার দরকার নেই। তবে এই ভুলের জন্য পুরো সাজটাই বিগড়ে যেতে পারে।

৫) অফিসে যাওয়ার সময় কিন্তু বেল্ট ও জুতো রং যেন একই হয়, সে দিকে নজর রাখতে হবে। মনে রাখবেন সাদা রঙের জুতো হলে কিন্তু আপনি যে কোনও বেল্টের সঙ্গেই পরতে পারেন।

৬) মোজা পরার সময়ে সতর্ক থাকতে হবে। রোজকার সাজপোশাকের সঙ্গে সাদা মোজা এড়িয়ে চলাই ভাল। সাদা স্নিকার্স কিংবা স্পোর্টস শ্যুর সঙ্গে সাদা মোজা পরতে পারেন। চেষ্টা করুন ট্রাউজ়ার্স কিংবা জুতোর রঙের সঙ্গে মিলিয়ে মোজা পরতে। ছেলেদের বেশির ভাগ জুতো কালো কিংবা খয়েরি রঙের হয়, এই দুই রঙের মোজা কিনে রাখলেই হবে মুশকিল আসান।

৭) পোশাক পরার আগে সবসময় ইস্তি করে পরুন। পোশাকের ভাঁজ ঠিকঠাক না হলে কিন্তু আপনার পুরো সাজটাই মাটি হয়ে যতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement