No Makeup Look

পুজোয় বলিউড নায়িকাদের মতো নো মেকআপ লুক চান? ধাপে ধাপে শিখে নিন

কয়েকটি নির্দিষ্ট রূপটান পদ্ধতি শিখে নিলেই পুজোয় নায়িকাদের মতো মোহময়ী হয়ে ওঠা সহজ। সেক্ষেত্রে রূপটানের আগে কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৭:৩০
Share:

(বাঁ দিক থেকে) আলিয়া ভট্ট এবং অনন্যা পাণ্ডে। ছবি: সংগৃহীত।

উৎসব মানেই সাজগোজ। তবে রূপটান করতে যাঁরা ভালবাসেন, পুজোর সময় আয়নার সামনে থেকে পা যেন সরতেই চায় না। তবুও যেন মন ভরে না। মনে হয় কোথাও যেন একটা খামতি থেকে যাচ্ছে। সাজতে বসার আগে অনেকেরই মাথায় থাকে বলিউড তারকাদের লুক। মনের মধ্যে নানা ভাবনা চলে কী ভাবে সাজলে আলিয়া, কৃতির মতো সেজে ওঠা যায়। সেটা যে খুব সহজ, তা কিন্তু নয়। তার আগে শিখে নিতে হবে বলি নায়িকারা কী ভাবে নিজেদের সাজিয়ে তোলে। কয়েকটি নির্দিষ্ট রূপটান পদ্ধতি শিখে নিলেই মোহময়ী হয়ে ওঠা সহজ। সেক্ষেত্রে রূপটানের আগে কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

Advertisement

প্রাইমার

রূপটান শুরুর প্রথম ধাপ হল মুখের ত্বকে ভাল করে প্রাইমার মেখে নেওয়া। প্রাইমার মেকআপের প্রথম ধাপ।

Advertisement

ফাউন্ডেশন

সরাসরি ফাউন্ডেশন না মেখে বরং ফাউন্ডেশনের সঙ্গে হাইলাইটার মিশিয়ে নিয়ে তারপরে মাখুন। তাতে মুখ সাদা হয়ে যাওয়ার ভয় থাকবে না। বেশ একটা চকচকে ভাব আসবে।

ব্লাশ

ব্লাশ ছাড়া রূপটান অসম্পূর্ণ থেকে যায়। তাই হালকা গোলাপি ঘেঁষা ব্লাশ গালে লাগিয়ে নিন। তবে ব্লাশ ব্যবহারের কৌশল আছে। সেটা না মেনে চললে ব্লাশ লাগালেও ভাললাগবে না।

মাস্কারা

সব সময়ে ‘কাজল নয়না’ না হলেও চলে। কাজলের বদলে চোখের পলকে ঘন করে লাগাতে পারেন মাস্কারা। নিজের চোখের পলকে খুশি না হলে আইল্যাশ লাগাতে পারেন।

ভুরু এঁকে নিন

পেন্সিল দিয়ে ভুরপ আঁকার আগে অল্প নারকেল তেল দিয়ে ভুরু দুটি সমান ও সঠিক মাপে করে নিন। তবে সাবধানে করবেন। নিখুঁত হাতে আঁকতে হবে।

লিপস্টিক

‘নো মেকআপ লুক’বর্তমানে একটি জনপ্রিয় রূপটান পদ্ধতি। তাই গাঢ় কোনও লিপস্টিক না পরে বরং ঠোঁটের রঙের কোনও লিপস্টিক বেছে নেওয়া ভাল।

লিপগ্লস

লিপস্টিক লাগানোর পর ঠোঁটটা চকচকে দেখাতে চাইলে লাগাতে পারেন গোলাপি আভার কোনও লিপগ্লস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement