Shah Rukh Khan's Shoes Price

শেষ পর্যন্ত ময়লা জুতো পরলেন শাহরুখ! কেন? শুধুই চমক, না কি নেপথ্যে রয়েছে কোনও গোপন কথা!

শাহরুখের পায়ে ময়লা জুতো কি কোনও চমক? কেন এমন জুতো পরলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৫
Share:

পুরনো ময়লা জুতো পরলেন শাহরুখ? ছবি: সংগৃহীত।

তিনি বলিউডের ‘বাদশা’। তাঁর এক ঝলক দর্শন পেতে কয়েকশো কোটির ‘মন্নত’-এর সামনে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেন ভক্তেরা। সেই শাহরুখের পায়ে ময়লা জুতো! এ-ও কি সম্ভব?

Advertisement

যে শাহরুখ খানের ফ্যাশন নিয়ে চর্চা দেশে-বিদেশে, তিনিই ক্যামেরাবন্দি ধূসর রঙের স্নিকার পরে। সম্প্রতি সমাজমাধ্যমে বলিউডের ‘সুপারস্টার’ শাহরুখের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা গিয়েছে নায়কের পায়ে একদম সাধারণ একটি স্নিকার, তা-ও দেখলে মনে হচ্ছে কেমন যেন পুরনো, ময়লা।

জেনেবুঝেই কি এমন জুতো পরেছেন শাহরুখ? যাঁর জিম্মায় কোটি টাকার ঘড়ি, কয়েক লক্ষ টাকার এক একটি ব্যাগ, দামি ব্র্যান্ডের অসংখ্য পোশাক থাকে, তাঁর এই খামখেয়ালিপনার কারণ কি? শুধুই কি উদ্ভট খেয়াল, না কি ভক্তদের চমক দেওয়ার প্রচেষ্টা মাত্র! এর উত্তর অবশ্য শাহরুখ নন, দিয়েছেন এক ‘কনটেন্ট ক্রিয়েটার’। তিনি জানিয়েছেন, পুরনো কিংবা ময়লা মনে হলেও এই জুতো মোটেও তা নয়। বরং সে দিন বলিউডের বাদশার পায়ে ছিল বিখ্যাত ইটালিয়ান ব্র্যান্ড গোল্ডেন গুজ়ের স্নিকার। আর তার দামও আকাশছোঁয়া। সংস্থাটি এমন ধরনের জুতোই তৈরি করে যেগুলি দেখতে কিছুটা পুরনো, ময়লা বলে মনে হয়।

Advertisement

কিন্তু ময়লা জুতো চড়া দামে কেন লোকে কিনবেন? তারও ব্যাখ্যা মিলেছে সমাজমাধ্যম প্রভাবীর কথায়। তিনি বলছেন, একে বলে ‘স্ট্রিট ওয়্যার ফ্যাশন’। বাজারে যখন প্রথম রিপ্ড জিন্‌স এসেছিল, তা নিয়েও কিন্তু হইচই বা চর্চা কম হয়নি। বহু লোকজনই এ নিয়ে সকৌতুক মন্তব্য করেছিলেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই রিপ্ড জিন্‌স কিন্তু ফ্যাশনে ইন। বরং বেশি দাম দিয়েই সেগুলি কিনতে হয়।

শাহরুখের জুতোর গল্পও তেমনই। মলিন সেই জুতোজোড়ার দামই নাকি ৭০ হাজার টাকা। আর শুধু শাহরুখ নন, এমন জুতো শোভা পেয়েছে টেলর সুইফ্‌ট, জাস্টিন বিবারের মতো তারকাদের পায়েও।

কী এর বিশেষত্ব? এই ধরনের জুতো তারকারা নিজেদের মতো করে তৈরি করাতে পারেন। জুতো সংক্রান্ত দাবি যত বেশি থাকবে, ততই তার দাম চড়বে। এই ব্র্যন্ডটি চিনে নেওয়ার উপায়ও রয়েছে। জুতোয় থাকবে তারা চিহ্ন।

শাহরুখ পরেছেন, তা হলে কি এ বার পুজোয় ময়লা জুতোই ফ্যাশন হবে? এ নিয়ে অনেক মজার মন্তব্যও সমাজমাধ্যমে মিলেছে। কেউ মশকরা করে বলেছেন, ‘‘আমার ময়লা জুতো ফেলে দিতে যাচ্ছিলাম, বেঁচে গেল জুতোটা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement